| |

Ad

সর্বশেষঃ

কলমাকান্দা-দুর্গাপুর সড়কে গর্ত, ঢাকার সঙ্গে বাস চলাচল বন্ধ

আপডেটঃ ৩:৩৩ অপরাহ্ণ | আগস্ট ০৯, ২০১৮

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনার কলমাকান্দা উপজেলার চান্দুয়াইল এলাকার কলমাকান্দা-দুর্গাপুর সড়কে সৃষ্ট বিশাল এক গর্তের কারণে উপজেলা দুটোতে এবং ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সরাসরি বাস ও ট্রাক চলাচল বন্ধ হয়ে পড়েছে। চার দিন ধরে এমন পরিস্থিতি থাকায় এখানকার যাত্রী ও পণ্য পরিবহনকারীরা চরম বিপাকে পড়েছেন।

স্থানীয়রা জানান, অতিরিক্ত পণ্যবোঝাই যানবাহনের চাপ আর গত কয়েক দিনের প্রবল বৃষ্টির তোড়ে এলজিইডি’র নির্মিত ওই সড়ক স্থানটিতে শুক্রবার বিকেলে গর্তটির সৃষ্টি হয়েছে। গর্তটি ক্রমশ বড় হতে থাকায় এ পথে রোববার থেকে বড় কোনো যানবাহন চলতে পারছে না।

কলমাকান্দা থেকে দুর্গাপুরের ২৪ কিলোমিটার সড়কজুড়ে বছরের পর বছর ধরে অসংখ্য গর্ত থাকলেও এ সড়কে এত দিন কষ্ট করে হলেও ছোট বড় সব ধরনের যানবাহন চলছিল। এখন সেটিও বন্ধ হয়ে গেছে।

কলমাকান্দার চান্দুয়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম শাহজান কবীর জানান, ওই সড়কে গর্তের কারণে বাস-ট্রাক চলাচল চার দিন ধরে বন্ধ থাকলেও সড়কটি মেরামতের জন্য কোন উদ্যোগ চোখে পড়ছে না।

কলমাকান্দা এলজিইডি’র অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত উপজেলা প্রকৌশলী মো. আনোয়ার জাহান বলেন, সোমবার এখানকার দায়িত্ব পেয়েছি। তাই এখনো এসব সমস্যার কথা আমার জানা হয়ে উঠেনি।

কলমাকান্দার ইউএনও মো. আরিফুজ্জামান বলেন, এ রাস্তাটি সংস্কারের জন্য এলজিইডি থেকে বেশকিছু দিন আগেই ১৯ লাখ টাকা বরাদ্দ হয়েছে। কিন্তু রাস্তার এ দুরাস্তার কথা বারবার এলজিইডিকে বললেও তারা ওই সংস্কার দ্রুত করতে হবার বিষয়টি আমলে নিচ্ছে না।

এ ব্যাপারে নেত্রকোনা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. ইসমত কিবরিয়া উল্টো অভিযোগ করে বলেন, উপজেলা প্রশাসন থেকে রাস্তাটির কোনো দায়িত্ব নেয়া হয়নি বলেই অতিরিক্ত পণ্যবোঝাই যানবাহন চলে রাস্তাটির এমন অবস্থা হয়েছে। এখন অবশ্য এ রাস্তা মেরামতের জন্য ঠিকাদার নিয়োগ করা হয়েছে। খুব শিগগিরই এ কাজ বাস্তবায়ন হবে।

আরোও পড়ুন...