| |

সর্বশেষঃ

ফের ক্ষমতায় এলে বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফেরানো হবে : আইনমন্ত্রী

আপডেটঃ ৪:১২ অপরাহ্ণ | আগস্ট ১৪, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ১৫ আগস্টের রাত বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে কলঙ্কজনক রাত। আওয়ামী লীগ ফের ক্ষমতায় এলে আমেরিকায় পালিয়ে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রাশেদ চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে আনা হবে। এ নিয়ে আমেরিকা সরকারের সঙ্গে আলোচনা ফলপ্রসু হয়েছে।

মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা সদরের সিরাজুল হক মুক্তমঞ্চে আয়েজিত শোক সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আখাউড়া উপজেলা আওয়ামী লীগে এ শোক সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে।

আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনিদের দেশে কবে ফিরিয়ে আনা হবে সেটা নিয়ে সবার কৌতূহল। পোষা পাখি উড়ে যাওয়ার পর সেই পাখিকে যদি ফেরানো কষ্ট হয় তাহলে বঙ্গবন্ধুর খুনিদের ফেরানো কত কষ্টকর আপনারা বুঝেন। তবে আমেরিকায় থাকা রাশেদ চৌধুরীকে ফেরানোর ব্যাপারে আমেরিকা সরকারের সঙ্গে আলোচনা ফলপ্রসু হয়েছে।

তিনি বলেন, আগামীতে ক্ষমতায় এলে রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনা হবে। আর কানাডায় থাকা নূর চৌধুরীকেও দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। তবে কানাডায় আইন আছে- যদি কোনো দেশে অন্যায়ের জন্য মৃত্যুদণ্ড সাজা থাকে তাহলে তাকে সে দেশে পাঠানো হয় না। তারা শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড মানে না।

জিয়াউর রহমানের সমালোচনা করে আইনমন্ত্রী বলেন, জিয়াউর রহমান ছয় বছর ক্ষমতায় ছিলেন। তিনি খুনি মোস্তাককে ফুটবলের মতো লাথি দিয়ে মসনদে বসেছিলেন। বঙ্গবন্ধুর খুনিদের তিনি বিদেশে চাকরি দিয়েছিলেন। পরে তাকেও গুলিতে ঝাঁঝরা হতে হয়েছে।

বিএনপির সমালোচনা করে আনিসুল হক বলেন, বাংলাদেশ উন্নত হোক বিএনপি চায় না। শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল করেছেন সেটা বিএনপি চায় না। তারা চায় বাংলাদেশে পাকিস্তান হোক।

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদীনের সভাপতিত্বে শোক সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সেলিম ভূইয়া, কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রাশেদুল কায়ছার প্রমুখ।

আরোও পড়ুন...

HostGator Web Hosting