| |

সর্বশেষঃ

বঙ্গবন্ধু বিশ্বমানবতার পথপ্রদর্শক : কৃষিমন্ত্রী

আপডেটঃ ৬:২৯ অপরাহ্ণ | আগস্ট ১৪, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, জাতির পতিা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বমানবতার পথপ্রদর্শক হয়ে আছেন। আজ মঙ্গলবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে যুবলীগ আয়োজিত জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মতিয়া চৌধুরী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানব ইতিহাসের অন্যতম নিষ্ঠুর হত্যাযজ্ঞের দিন। এ হত্যাযজ্ঞের মাধ্যমে বঙ্গবন্ধুকে তাঁর প্রিয় বাংলাদেশ কিংবা বাঙালি থেকে বিচ্ছিন্ন করতে পারেনি বরং দিনে দিনে বিশাল থেকে বিশালতর হয়ে তিনি বিশ্বমানবতার পথপ্রদর্শক হয়ে আছেন। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাটের সভাপতিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন।
মতিয়া চৌধুরী বলেন, ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। বঙ্গবন্ধুর ত্যাগ ও তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ বাঙালি জাতির অন্তরে প্রোথিত হয়ে আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে তাঁর স্বপ্ন সোনার বাংলা প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, ঘাতকেরা শুধু ব্যক্তি বঙ্গবন্ধুকে হত্যা করতে চাইনি তারা বাংলাদেশকে হত্যা করতে চেয়েছিল। স্বাধীনতা বিরোধী সেই ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যাকরে খান্ত হননি তারা চেয়ে ছিল বাংলাদেশ যেন সামনের দিকে এগিয়ে যেতে না পারে তাই তারা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। এসব ঘাতকচক্র, স্বাধীনতা বিরোধীচক্রকে প্রতিহত করার জন্য যুবলীগের নেতা কর্মীদের সবসময় সচেষ্ট থাকার আহবান জানান মন্ত্রী।
এর আগে সকালে জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। তিনি বলেন, ফুলের মতো নিস্পাপ শিশু শেখ রাসেলকে নরপশুরা নির্মম ভাবে হত্যা করে। রাসেলকে হত্যার পূর্বে মায়ের কাছে নিয়ে যাওয়ার কথা বলে তাকে হত্যা করে। সেই ঘাতকচক্র ও তাদের অনুসারীরা এখনও সক্রিয়া তারা বিভিন্ন ভাবে মিথ্যার আশ্রয় নিয়ে গুজব ছরিয়ে মানষকে বিভ্রান্ত করছে,এদের ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

আরোও পড়ুন...

HostGator Web Hosting