| |

সর্বশেষঃ

ইভিএমে নয়, আ.লীগ জনগণের ওপর নির্ভরশীল : আইনমন্ত্রী

আপডেটঃ ৬:৩৩ অপরাহ্ণ | আগস্ট ৩১, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : আগামী নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে আওয়ামী লীগ ভোটে কারসাজি করতে চায় বিএনপির এমন অভিযোগের জবাব দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। বলেছেন, ‘ইভিএম লাগবে কি লাগবে না, সেটা সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন। কারণ, আওয়ামী লীগ জনগণের ওপর নির্ভরশীল, ভোটিং মেশিনের ওপর বিশ্বাসী নয়।’

শুক্রবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা আখাউড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে গণসংযোগকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আগামী নির্বাচনে ইভিএম ব্যবহার বিষয়ে নির্বাচন কমিশনের তোড়জোড় শুরু হয় ঈদুল আজহার পর। গতকাল বৃহস্পতিবার ইভিএম ব্যবহারের সুযোগ রেখে গণপ্রতিনিধিত্ব আদেশ বা আরপিও সংশোধনের প্রস্তাব করেছে নির্বাচন কমিশন। আগামী নির্বাচনে ১০০ আসনে এই যন্ত্রটি ব্যবহারের কথা ভাবছে ইসি। তবে রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি এর বিরোধিতা করে আসছে। এই যন্ত্রটির মাধ্যমে আওয়ামী লীগকে জিতিয়ে দিতে নির্বাচন কমিশন ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেছে বিএনপি।

দলটির এই অভিযোগ নাকচ করে আইনমন্ত্রী বলেন, ‘পাকিস্তান আমলে হোক আর বাংলাদেশ আমলেই হোক, আওয়ামী লীগ সরাসরি জনগণের ভোটে নির্বাচিত হয়েছে। আর বিএনপি প্রাসাদে বসে ষড়যন্ত্র করে নির্বাচিত হয়েছে।’

আগামী নির্বাচন ইভিএমে হোক অথবা সিল মেরে হোক আওয়ামী লীগের কাছে তা গ্রহণযোগ্য হবে বলে মন্তব্য করেন আইনমন্ত্রী।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যাপক জয়নাল আবেদিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামসুজ্জামান, যুগ্ম আহ্বায়ক সেলিম ভূঁইয়া, স্থানীয় চেয়ারম্যান জালাল উদ্দিন, আখাউড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন মিশু, ছাত্রলীগ সভাপতি সৈয়দ তানজিল শাহ্ তচ্ছন, শামীম মোল্লা প্রমূখ।

পরে মন্ত্রী এক জনসভায় যোগদানের উদ্দেশ্যে তার নির্বাচনী এলাকা কসবা উপজেলায় যাত্রা করেন। সন্ধ্যায় আন্তঃনগর মহানগর গোধূলী ট্রেনে মন্ত্রী ঢাকায় ফিরবেন বলে জানা গেছে।

আরোও পড়ুন...

HostGator Web Hosting