| |

Ad

সর্বশেষঃ

স্বাধীনতাকে যারা বিশ্বাস করে না তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছিল : তথ্যপ্রযুক্তিমন্ত্রী

আপডেটঃ ৬:৫৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০১, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, যারা বাংলাদেশের স্বাধীনতাকে বিশ্বাস করে না তারাই ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশ রাষ্ট্রকে পেছনের দিকে নেয়ার অপচেষ্টা চালানো হয়েছে। তারা ১৯৭৫ সালের পর থেকে ২১ বছর জাতিকে পাকিস্তানের অংশ করার অপচেষ্টায় লিপ্ত ছিল। কিন্তু বাংলার জনগণ তা হতে দেয়নি।

শনিবার রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারের বিসিসি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, বাংলাদেশ হাইটেকপার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগমসহ অন্যান্য কর্মকর্তা।

মোস্তাফা জব্বার বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন না হলে বাঙালি জাতিকে এখনো পাকিস্তানের গোলামী করতে হতো। ৭১ এ যারা পরাজিত হয়েছে তারা এখন পর্যন্ত বাংলাদেশের শত্রু। এসব শত্রুদের থেকে সতর্ক থাকতে হবে। পাকিস্তানি শাসকগোষ্ঠী বাঙালিদের যে শোষণ করেছে বঙ্গবন্ধু তা চোখে আঙুল দিয়ে দেখিয়েছিলেন। মন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তৃতায় জুনাইদ আহমেদ পলক বলেন, ১৫ আগস্ট বিশ্বমানবতার ইতিহাসে বিরল ও বর্বরোচিত ঘটনা। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতাবিরোধী চক্র মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস মুছে ফেলতে চেয়েছিল। দীর্ঘ ২১ বছর তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে ও বুঝতে দেয়া হয়নি। তারা আইন করে বঙ্গবন্ধুর হত্যার বিচার বন্ধ করে দিয়েছিল।

আরোও পড়ুন...