| |

সর্বশেষঃ

ধর্ম নিয়ে রাজনীতি করতে দেবে না সরকার : সমবায়মন্ত্রী

আপডেটঃ ৭:০০ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০২, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এ দেশে সব ধর্ম ও বর্ণের মানুষ যুগ যুগ ধরে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। আমরা বিশ্বাস করি, ধর্ম যার যার, উৎসব সবার। তাই সরকার কাউকে ধর্ম নিয়ে রাজনীতি করে কোনো ধরনের সংঘাত তৈরি করতে দেবে না।

রোববার শ্রীকৃষ্ণের জন্মতিথি জন্মাষ্টমী উপলক্ষে ফরিদপুরের শ্রীধাম শ্রীঅঙ্গনে জেলা পূজা উদযাপন কমিটির আয়োজনে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পৃথিবীতে দুষ্টুদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই উন্নত মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ এই দিনে স্বর্গ থেকে পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন। সনাতন ধর্মাবলম্বীরা দিনটি ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণভাবে আনন্দ-উচ্ছ্বাসের মাধ্যমে পালন করে থাকে।

তিনি আরো বলেন, শ্রীকৃষ্ণ তার জীবনাচরণ এবং কর্মের মধ্য দিয়ে মানুষের আরাধনা করেছেন। শ্রীকৃষ্ণের আদর্শ ও শিক্ষা আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরো সুদৃঢ় করবে বলে আমারা বিশ্বাস করি।

দেশে বিদ্যমান সাম্প্রদায়িক সম্প্রীতি ও মৈত্রীর বন্ধনকে আরো দৃঢ় করে জাতীয় অগ্রগতি এবং সমৃদ্ধি অর্জনে তা কাজে লাগাতে সবার প্রতি আহ্বান জানান মন্ত্রী।

শেষে মন্ত্রী জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রার উদ্বোধন করেন। র‌্যালিটি শ্রীঅঙ্গন থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন এসব তথ্য জানান।

বাংলাদেশ মহানাম সম্প্রদায় ফরিদপুর জেলা শাখার সধারণ সম্পাদক শ্রীমৎ বিজ্ঞান বন্ধু ব্রক্ষ্মচারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, পৌর মেয়র মাহাতাব আলী মেথু, আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক, জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সুকেশ সাহা প্রমুখ।

আরোও পড়ুন...

HostGator Web Hosting