| |

Ad

সর্বশেষঃ

নিরাপদ সড়ক নিশ্চতকরণে প্রচারপত্র বিতরণের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার

আপডেটঃ ৭:৪০ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৩, ২০১৮

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : নিরাপদ সড়ক নিশ্চিতকরণে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের শির্ক্ষার্থীদের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করতে এক মাসের কর্মসূচি হাতে নিয়েছে সরকার। শিক্ষার্থীদের মাধ্যমে তাদের অভিভাবক, পরিবারের সদস্য, আত্মীয়স্বজন এবং পথচারীদের নিরাপদে পথচলার নিয়ম-কানুন জানাতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাওয়া নির্দেশনার প্রেক্ষিতে,  সোমবার ৩ সেপ্টেম্বর সকালে বাংলাদেশ স্কাউট ময়মনসিংহ এর আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ময়মনসিংহ শহরের জেলা স্কুল ও বিদ্যাময়ীতে “নিরাপদ সড়ক নিশ্চিতকরণে আমাদের দায়িত্ব” সংক্রান্ত প্রচারপত্র বিতরণের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রচারপত্র বিতরন ও সচেতনামূলক বক্তব্য প্রদান করেন ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান।

অন্যান্যদের মাঝে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ বেলায়েত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) সেলিম আহমেদ, ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসার মোঃ আজহারুল হক।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, সড়ক নিরাপদ রাখার জন্য আমাদের সকলেরই ভূমিকা রয়েছে। একতাবদ্ধভাবে কাজ করলে নিরাপদ সড়ক নিশ্চিত করা সম্ভব। অননুমোদিক ও ত্রুটিপূর্ণ যানবাহন, লাইসেন্স বিহীন ও অনিভিজ্ঞ ড্রাইভার যেমন দূর্ঘটনার জন্য দায়ী, তেমনিভাবে দায়ী পথচারী এবং যাত্রীগণের অসচেতনা। সকলে মিলেই আমাদেরকে আনতে হবে পরিবর্তন। আসুন আজ আমরা নিজেদেরকে বদলাই এবং অন্যকে বদলানোর সহায়তা করি। তাহলেই আমরা সড়ককে পরিপূর্ণভাবে নিরাপদ করতে পারবো। পরে শিক্ষার্থীদের মাঝে প্রচারপত্র বিতরণ করা হয়।

আরোও পড়ুন...