| |

Ad

সর্বশেষঃ

লক্ষ্য পূরণের দ্বারপ্রান্তে সাঁতারু ক্ষিতীন্দ্র

আপডেটঃ ২:০৯ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৫, ২০১৮

নেত্রকোনা প্রতিনিধি : বিশ্ব রেকর্ড গড়ার লক্ষ্যে ১৮৫ কিলোমিটার সাঁতরে পাড়ি দিতে নেমেছেন ৬৭ বছর বয়সী সাতারু ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য। সেই লক্ষ্যের দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন তিনি। আর মাত্র ৩ ঘণ্টা পরেই তিনি হবেন বিশ্বখ্যাত সাঁতারু হবার দাবিদার!

ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য গত সোমবার সকাল পৌনে সাতটার দিকে শেরপুরের নালিতাবাড়ী ভোগাই নদের সেতুসংলগ্ন এলাকা থেকে ১৮৫ কিলোমিটার পাড়ি দেওয়ার লক্ষ্যে সাঁতার শুরু করেছেন।

মদন উপজেলা নাগরিক কমিটি ও নালিতাবাড়ী পৌরসভা যৌথভাবে দূরপাল্লার এ সাঁতারের আয়োজন করে।

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান আনুষ্ঠানিকভাবে এই একক সাঁতারের উদ্বোধন করেন।

নদীপথে ওই পথ আসতে ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্যকে নালিতাবাড়ী ছাড়াও ময়মনসিংহের তারাকান্দা, ফুলপুর, ধোবাউড়া, নেত্রকোনার পূর্বধলা, দুর্গাপুর, নেত্রকোনা সদর, আটপাড়া ও মদন উপজেলা পার হতে হচ্ছে।

আজ বুধবার দুপুরের মধ্যে গন্তব্যস্থল মদনের দেওয়ান বাজার ঘাট এলাকায় তার পৌঁছার কথা রয়েছে।

দুপুর সাড়ে ১২টার দিকে এসব বিষয় নিশ্চিত করে মদন উপজেলা নির্বাহী অফিসার ওয়ালিউল হাসান জানান, সাঁতারু ক্ষিতীন্দ্র বৈশ্যের গন্তবে পৌঁছতে আর মাত্র প্রায় ১৮ কিলোমিটার বাকি।

তিনি জানান, তার জানা মতে এটিই হচ্ছে অবিরাম দীর্ঘতম ও বিশ্ব রেকর্ড গড়ার সাঁতার।

মদন উপজেলার নাগরিক কমিটির আহ্বায়ক দেওয়ান মোদাচ্ছের হোসেন শফিক বলেন, গুগল ম্যাপ ডেটায় দূরত্ব নির্ণয় করা হয়েছে। ক্ষিতীন্দ্র বৈশ্যের বয়স ও দৈর্ঘ্যরে বিবেচনা করলে এই সাঁতার বিশ্ব রেকর্ড হিসেবে গণ্য হবে। গিনেস বুকে রেকর্ড করতে সার্বক্ষণিক সাঁতারের ভিডিও ধারণ করা হচ্ছে।

নেত্রকোনার মদন উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের ওই সাঁতারু সুস্থ আছেন।

ক্ষিতীন্দ্র চন্দ্র ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিদ্যায় এমএসসি পাস করেন। সাঁতার কেটে এ পর্যন্ত জাতীয় পর্যায়ে চারটি পুরস্কার পেয়েছেন।

আরোও পড়ুন...