| |

সর্বশেষঃ

বাসচাপায় ২ শিক্ষার্থী নিহত : ৬ জনের বিরুদ্ধে চার্জশিট

আপডেটঃ ৬:০৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৬, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে জাবালে নূর পরিবহনের বাসচাপায় শহীদ রমিজউদ্দিন স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় ছয় জনকে দোষী সাব্যস্ত করে আদালতে চার্জশিট দিয়েছে ডিবি পুলিশ।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আবদুল বাতেন পিপিএম সাংবাদিকদের জানান, মামলার তদন্ত কর্মকর্তা ক্যান্টনমেন্ট থানার পুলিশ পরিদর্শক কাজী শরিফুল ইসলাম ছয় আসামিকে অভিযুক্ত করে সিএমএম আদালতে এই চার্জশিট দাখিল করেন।

তিনি আরো জানান, চার্জশিটে জাবালে নূর পরিবহনের ঘাতক বাসের চালক মাসুম বিল্লাহ, তার সহকারী এনায়েত হোসেন, বাসটির মালিক শাহাদাত হোসেন, অপর বাসের চালক জুবায়ের সুমন, সহকারী আসাদ এবং মালিক জাহাঙ্গীর আলমকে অভিযুক্ত করা হয়েছে। তবে অপর দুই আসামি রিপন হোসেন ও সোহাগ আলী অব্যাহতি চেয়েছেন।

আসমিদের মধ্যে মাসুম বিল্লাহ, এনায়েত হোসেন, শাহাদত হোসেন ও জোবায়ের সুমনকে গ্রেপ্তার করা হয়েছে।

আবদুল বাতেন বলেন, বিমানবন্দর সড়কে জাবালে নূর বাসের চাপায় দুই শিক্ষার্থীর নিহতের ঘটনায় মামলা হয়েছিল। মামলাটি গোয়েন্দা পুলিশ তদন্ত শেষে চার্জশিট দাখিল করেছে। ওই দুই গাড়ির চালক নিজেদের মধ্যে আগে যাবার অসুস্থ প্রতিযোগিতা করছিলেন। জাবালে নূর বাসের মাসুম বিল্লাহ, শাহাদত হোসেন ও জোবায়ের সুমন বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

উল্লেখ্য, গেলো ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের কাছে বিমানবন্দর সড়কে বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম নিহত হন। এ ঘটনায় নিহত শিক্ষার্থী মিমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন।

বাসচাপায় দুইজন নিহত হওয়ার প্রতিবাদে ৯ দফা দাবি আদায়ে রাজপথে নামেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সরকারের পক্ষ থেকে তাদের দাবি মেনে নেয়া হয়।

HostGator Web Hosting