| |

সর্বশেষঃ

অর্ধলাখ হাজি দেশে ফিরেছেন

আপডেটঃ ১২:৪১ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৯, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ৪৯ হাজার ৭১৬ জন হাজি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৬৫টি এবং সৌদি এয়ারলাইন্সের ৬৮টি ফ্লাইটে তারা দেশে ফেরেন। সৌদি আরবের জেদ্দা হজ অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সৌদি আরবে এখন পর্যন্ত ১১৪ জন হাজি ইন্তেকাল করেছেন। এদের মধ্যে পুরুষ ৯৩ জন, নারী ২১ জন। তাদের মধ্যে মক্কায় ৭৫ জন, মদিনায় ৯ জন, জেদ্দায় ২ জন, মিনা ১৮ জন এবং আরাফায় ১০ জন মারা যান।

সূত্র আরও জানায়, সৌদি আরবের আইটি হেল্প ডেস্ক থেকে সেবা দেয়া হয়েছে ৪৩ হাজার ৮৭টি। আইটি হেল্প ডেস্ক থেকে আদিল্লা অফিসের জন্য প্রদানকৃত সেবা সংখ্যা ৭২ হাজার ৭১৬টি।

এছাড়া সৌদি আরবের চিকিৎসা কেন্দ্র থেকে প্রদত্ত স্বয়ংক্রিয় চিকিৎসা ব্যবস্থাপত্র সংখ্যা ৬৬ হাজার ৫৮৯টি। চিকিৎসা কেন্দ্র থেকে প্রদত্ত চিকিৎসাসেবা সংখ্যা এক লাখ চার হাজার ১০৫টি।

উল্লেখ্য, চলতি বছর পবিত্র হজ পালনের জন্য বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারলাইন্সের মোট ৩৭১টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সর্বমোট এক লাখ ২৭ হাজার ২৯৮ জন (ব্যবস্থাপনা সদস্যসহ) সৌদি আরবে যান।

পবিত্র হজ অনুষ্ঠিত হয় ২০ আগস্ট (সোমবার)। হাজিদের নিয়ে ২৭ আগস্ট প্রথম ফিরতি ফ্লাইট শুরু হয়। শেষ ফিরতি ফ্লাইট আগামী ২৬ সেপ্টেম্বর।

আরোও পড়ুন...

HostGator Web Hosting