| |

সর্বশেষঃ

শপথ নিলেন পাকিস্তানের ১৩তম রাষ্ট্রপতি আলভি

আপডেটঃ ১১:৪১ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ১০, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক : মামনুন হুসাইনের পাঁচ বছর মেয়াদ পূর্ণ হওয়ার একদিন পর ড. আরিফ আলভি পাকিস্তানের ১৩তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম ডন।

রবিবার (৯ সেপ্টেম্বর) দুপুর একটায় ইসলামাবাদে দেশটির রাষ্ট্রপতির সরকারি বাসভবন এবং প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে তাকে শপথ পড়ান প্রধান বিচারপতি মিয়ান সাকিব নিসার।

কালো শেরওয়ানি পরা আলভি প্রধান বিচারপতি নিসারের সঙ্গে অনুষ্ঠানের হলে উপস্থিত হন। শপথ পড়ার মঞ্চে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী ইমরান খান এবং বিদায়ী রাষ্ট্রপতি মামনুন হুসাইন।

এসময় আরও উপস্থিত ছিলেন ফেডারেল মন্ত্রিসভার সদস্যরা, তিন বাহিনীর প্রধানরা, সংসদ সদস্যরা, সুপ্রিম কোর্টের বিচারপতিরা, কূটনীতিকরা, বিখ্যাত ব্যক্তিরা, বিদেশি কর্মকর্তারা এবং শীর্ষ সামরিক ও বেসামরিক নেতারাসহ অনেকে।

শপথ নেয়ার পর সন্ধ্যায় আলভিকে গার্ড অব অনার দেয় পাকিস্তানি সেনাবাহিনী।

দিন শেষে মন্ত্রিপরিষদ সচিবালয় ইস্যু করা এক গেজেট বিজ্ঞপ্তিতে বলা হয়, ইসলামী প্রজাতন্ত্রী পাকিস্তানের প্রেসিডেন্টের পদে অধিষ্ঠিত হয়েছেন আলভি।

পাকিস্তানের ১৯৭৩ সালের সংবিধান অনুযায়ী, সংসদের নির্বাচিত সদস্য রাষ্ট্রের প্রধান পদে অধিষ্ঠিত হতে পারে না। তাই প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার পর থেকে আলভীর সংসদ সদস্য পদ বাতিল বলে হয়ে গেছে।

আলভি দেশটির ক্ষমতাসীন দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের একজন সিনিয়র নেতা। তিনি গত ২৫ জুলাই অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে করাচির এনএ-২৪৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

আরোও পড়ুন...

HostGator Web Hosting