| |

সর্বশেষঃ

কেন্দ্রীয় নেতা-এমপিসহ ১৪ জনকে শোকজ আ’লীগের

আপডেটঃ ২:২৮ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১১, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : দুই কেন্দ্রীয় নেতা ও তিন সংসদ সদস্যসহ (এমপি) দলের ১৪ নেতাকে শোকজ (কারণ দর্শানোর) নোটিশ দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।

সোমবার দলের সাধারণ সম্পাদক সকড় পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত এসব শোকজ নোটিশ কুরিয়ারযোগে পাঠানো হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কেন্দ্রীয় নেতা বিষয়টি নিশ্চিত করেছেন।

শোকজ নোটিশ পাওয়া তিন এমপি হলেন- দিনাজপুর থেকে নির্বাচিত মনোরঞ্জন শীল ঘোপাল, রাজশাহী থেকে নির্বাচিত আবদুল ওয়াদুদ দার ও বরগুনা থেকে নির্বাচিত ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

এই তিনজনকে দলীয় ঐক্য, সংহতি, সম্প্রীতি, আনুগত্য ও শৃঙ্খলা বজায় রাখতে তারা যথাযথ দায়িত্ব কর্তব্য পালন করেছেন কিনা সে বিষয়ে ১৫ কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

শোকজ পাওয়া দুই কেন্দ্রীয় নেতা হলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহউদ্দিন সিরাজ এবং কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন কামরান।

এছাড়া দলীয় তিন এমপি এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করার অভিযোগে ও বিতর্কিত ভূমিকার জন্য বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু, সিলেন নগর কমিটির সাধারণ সম্পাদক আসাদ উদ্দীন, রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক আহসানুল হক মামুন, দিনাজপুর জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক অ্যাডভোকেট হামিদুল ইসলাম, রাজশাহী জেলা সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, বীরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া জাকা, সিলেট মহানগর সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও বরগুনা জেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেনকে শোকজ করা হয়েছে।

গত ৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে ওই শোকজ নোটিশে উল্লেখ করা হয়েছে।

এছাড়া শনিবার আওয়ামী লীগের নির্বাচনী ট্রেনে উত্তরাঞ্চল সফরকালে পাবনার মুলাডুলি রেলস্টেশনে এক পথসভায় ওবায়দুল কাদের বলেছিলেন, ‘দলের মধ্যে কোন্দল করবেন না, বিশৃঙ্খলা করবেন না। বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে অ্যাকশন শুরু হয়ে গেছে। আগামী দু-একদিনের মধ্যে বিশৃঙ্খলাকারীদের শোকজ লেটার পাঠানো হবে।’

আরোও পড়ুন...

HostGator Web Hosting