| |

সর্বশেষঃ

১৫ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ ট্রেন চলাচল শুরু

আপডেটঃ ৭:৪০ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২১, ২০১৮

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ট্রেনের বগি লাইনচ্যুতির ১৫ ঘণ্টা পর শুক্রবার সকাল সাড়ে ১১টা থেকে ঢাকা-ময়মনসিংহ রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। ময়মনসিংহের ফাতেমানগর রেলস্টেশনের কাছে দেওয়ানগঞ্জগামী ৫১নং কমিউটার ট্রেনের ২টি বগি লাইনচ্যুতির ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে ওই ঘটনা ঘটে। ট্রেনটি বিকট শব্দে লাইনচ্যুত হওয়ায় ঝাঁকুনি ও হুড়োহুড়ি করে নামতে গিয়ে আহত হয় কমপক্ষে ১০ জন। দুর্ঘটনার কারণে রাত সাড়ে ৮টা থেকে ময়মনসিংহ-ঢাকা রেলপথে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে কেওয়াটখালী থেকে রেলওয়ের উদ্ধারকারি রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে ১৫ ঘণ্টা চেষ্টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে ট্রেন দুর্ঘটনার কারণে ঢাকা থেকে ছেড়ে আসা তারাকান্দিগামী আন্তঃনগর যমুনা এক্সপ্রেস, দেওয়ানগঞ্জগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস, মোহনগঞ্জগামী আন্তঃনগর হাওর এক্সপ্রেস এবং ঢাকাগামী আন্তঃনগর মহুয়া এক্সপ্রেস বিভিন্ন স্টেশনে আটকা পড়ে এবং শুক্রবার সকালে ঢাকাগামী সকল আন্তঃনগর, মেইল ও লোকাল ট্রেন বন্ধ থাকায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। ঘণ্টার পর ঘণ্টা যাত্রীরা অপেক্ষার প্রহর গুনে অবশেষে অনিশ্চিত যাত্রায় যে যেভাবে পেরেছে গন্তব্যের উদ্দেশ্যে ছুটেছে।

ময়মনসিংহ জংশন স্টেশনের স্টেশন সুপারিনটেনডেন্ট জহিরুল হক জানান, ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী ৫১নং কমিউটার ট্রেনটি ফাতেমানগর রেলস্টেশনের কাছে লাইনচ্যুত হয়। ট্রেনের পাওয়ার কার বগি ও গার্ড ব্রেক বগির বেশ কয়েকটি চাকা পড়ে যাওয়ায় উদ্ধার কাজে একটু সময় লেগেছে।

আরোও পড়ুন...

HostGator Web Hosting