| |

সর্বশেষঃ

সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৬, আহত অর্ধশতাধিক

আপডেটঃ ৩:৪০ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২২, ২০১৮

বিশেষ সংবাদদাতা : সারাদেশের বিভিন্ন জায়গায় সড়ক দুর্ঘটনায় এক শিশুসহ ছয় জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক ব্যক্তি। শুক্রবার (২১ সেপ্টেম্বর ) রাতে ও শনিবার (২২ সেপ্টেম্বর) সকালে এসব দুর্ঘটনা ঘটে। বিভিন্ন জেলা থেকে প্রতিনিধিদের পাঠানো তথ্যে এসব খবর জানা যায়।

চট্টগ্রাম প্রতিনিধি জানান, চট্টগ্রামের সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাকের ধাক্কায় প্রিয়া (৪) নামে এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় নিহত শিশুর মা রুপালি বেগম গুরুতর আহত হয়েছেন। শুক্রবার (২১ সেপ্টেম্বর) দিবাগত রাতে এ দুর্ঘটনা ঘটে। হাইওয়ে পুলিশের বার আউলিয়া ফাঁড়ির পরিদর্শক আহসান হাবিব এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত প্রিয়া কিশোরগঞ্জ জেলার বাসিন্দা মো. ফারুকের মেয়ে। ফারুক পরিবার নিয়ে কদমরসুল এলাকায় ভাড়া বাসায় থাকেন।
পরিদর্শক আহসান হাবিব বলেন,বাসের টিকেট নিতে শিশুকন্যাকে নিয়ে বাস কাউন্টারে যাচ্ছিলেন রুপালি বেগম। কদমরসুল এলাকায় রাস্তা পার হওয়ার সময় একটি দ্রুতগামী ট্রাক ধাক্কা দিলে ঘটনাস্থলেই শিশুটি মারা যায়। রুপালী বেগমও গুরুতর আহত হয়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়।
তিনি আরও জানান, ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। ঘটনার পরপরই ট্রাকের চালক ও হেলপার পালিয়ে যাওয়ায় তাদের আটক করা যায়নি।

মানিকগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, মানিকগঞ্জ সদর উপজেলার ভাটবর এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে একটি মিনিবাসের চাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এসময় মিনিবাসটি উল্টে আহত হয়েছের ৩৮ জন যাত্রী। আহতরা সবাই একটি গার্মেন্টসের কর্মী। শনিবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনাটি ঘটে।

গোলড়া হাইওয়ে থানার পুলিশের অফিসার ইনচার্জ হাবিবুর রহমান দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘সকাল সাড়ে ৭টার দিকে মানিকগঞ্জের তারাসিমা এ্যাপারেলস লিমিটেড পোশাক কারখানার কর্মী বহনকারী একটি মিনিবাস একই দিতে যেতে থাকা একটি মোটরসাইকেলকে চাপা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। এসময় মোটরসাইকেলটি দুমড়ে মুচড়ে ঘটনাস্থলেই মোটরসাইকেলের চালক মারা যান।’
তাৎক্ষণিকভাবে পুলিশের ওই কর্মকর্তা নিহত মোটরসাইকেল চালকের পরিচয় জানাতে পারেনি।
এদিকে, দুর্ঘটনার পরপরই মানিকগঞ্জের ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। উল্টে যাওয়া বাসের যাত্রীর মধ্যে ৩৮ জনকে মানিকগঞ্জ ২৫০ সয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রহমত উল্লাহ জানান, দুর্ঘটনায় আহত ৩৮ জনের মধ্যে ৩২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

সাভার প্রতিনিধি জানান, সাভার ও ধামরাই এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুই গার্মেন্টস শ্রমিক নিহত হয়েছেন। রাস্তা পার হওয়ার সময় গাড়িচাপায় তারা নিহত হন। শনিবার (২২ সেপ্টেম্বর) সকালে ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল ও ইসলামপুর বাসস্ট্যান্ড এলাকায় এই দুর্ঘটনা ঘটে। সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আওয়াল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন, আশুলিয়ার নয়ারহাট এলাকার স্টারলিংক গার্মেন্টেসের নিরাপত্তাকর্মী বেলায়েত হোসেন (৩৫) ও সাভারের উলাইল এলাকার আল-মুসলিম গ্রুপের পোশাক কারখানার শ্রমিক শাহিন হোসেন (৩২) ।
পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়,শনিবার সকালে কারখানায় যাওয়ার উদ্দেশে বাসা থেকে বের হয় পোশাক শ্রমিক শাহিন। পরে ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল এলাকায় কারখানার সামনে রাস্তা পার হওয়ার সময় ঢাকার উদ্দেশে ছেড়ে আসা হানিফ পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এসময় স্থানীয়রা ঘাতক বাসটি আটক করলেও চালক পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে ।
অন্যদিকে ধামরাইয়ের ইসলামপুর এলাকায় রাস্তা পার হওয়ার সময় গাড়ি চাপায় স্টারলিংক কারখানার নিরাপত্তাকর্মী নিহত হয়।
ওসি আব্দুল আওয়াল বলেন, ‘নিহতদের লাশ উদ্ধার করে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করা হবে।’

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের মোল্লাহাট উপজেলায় খুলনা-মাওয়া মহাসড়কে গ্রীনলাইন ও দিদার পরিবহনের দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত ও ১৫ জন আহত হয়েছেন। শনিবার ( ২২ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। কাটাখালী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জামাল শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
দুর্ঘটনায় নিহত ব্যক্তি হলেন- খুলনা জেলার রূপসা উপজেলার শ্রিফলতলা গ্রামের কামাল হোসেনের ছেলে শাহাদাত হোসেন (২৫)। সে গ্রীনলাইন পরিবহনের হেলপার ছিল।
ওসি মো. জামাল শেখ জানান, খুলনা থেকে ছেড়ে যাওয়া গ্রীনলাইন পরিবহন ও চট্রগ্রাম থেকে ছেড়ে আসা দিদার পরিবহন বাগেরহাটের কেন্দুয়া নামক স্থানে পৌছাঁলে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলেই গ্রীনলাইন পরিবহনের হেলপার শাহাদাত হোসেন নিহত হন। পরে এলাকাবাসী ঘটনাস্থলে গিয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেয়।
তিনি আরও জানান, আহতদের উদ্ধার করে ফকিরহাট ও খুলনা মেডিক্যাল হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক।

জামালপুর প্রতিনিধির পাঠানো সংবাদে জানা যায়, জামালপুর শহরের জামালপুর-দেওয়ানগঞ্জ নতুন বাইপাস সড়কে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে মোটরসাইকেল আরোহী ফয়সাল মাহমুদ সুপ্ত (২১) নিহত হয়েছেন। এসময় নিহতের সহপাঠী সিজান মাহমুদ (২১) গুরুতর আহত হয়েছেন। শুক্রবার (২১ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে জামালপুর শেখ হাসিনা মেডিক্যাল কলেজের সামনে দুর্ঘটনাটি ঘটে। জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাছিমুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত ফয়সাল শহরের মাদরাসা রোডের বাসিন্দা মো. নিজাম উদ্দিন এবং দেলোয়ারা বেগমের ছেলে। সে ঢাকার নর্থ সাউথ ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬ষ্ঠ সেমিস্টারের ছাত্র।
নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় ফয়সালের বন্ধু সিজান এসে তার মোটরসাইকেলে ঘুরতে যাওয়ার কথা বলে ফয়সালকে বাসা থেকে ডেকে নিয়ে যায়। পরে রাত ১০টার দিকে সিজান ফয়সালকে মোটরসাইকেলের পেছনে বসিয়ে নতুন বাইপাস সড়ক দিয়ে যাচ্ছিল। এসময় নির্মাণাধীন জামালপুর শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে পৌঁছালে হঠাৎ দ্রুতগামী ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাকের চাপায় ঘটনাস্থলেই ফয়সাল নিহত হয়। দুর্ঘটনায় সিজান গুরুতর আহত হলে লোকজন ছুটে এসে দ্রুত তাকে জামালপুর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়।
ওসি মো. নাছিমুল ইসলাম বলেন, ‘ঘাতক ট্রাকটি আটক করা হলেও চালক ও হেলপার পালিয়ে গেছে। পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। এ বিষয়ে একটি মামলা দায়ের করা হবে।’

আরোও পড়ুন...

HostGator Web Hosting