| |

সর্বশেষঃ

নিয়ম রক্ষার ম্যাচে ভারতের সামনে আফগানিস্তান

আপডেটঃ ১:১৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৫, ২০১৮

ক্রীড়া প্রতিবেদক : এশিয়া কাপের সুপার ফোরের খেলায় মঙ্গলবার ভারতের মুখোমুখি হবে আফগানিস্তান। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হবে ম্যাচটি।

টুর্নামেন্টে দুই দলের অবস্থান দুই মেরুতে। অপরাজিত দল হিসেবে ভারত এরই মধ্যে নিশ্চিত করেছে ফাইনাল। অন্যদিকে সুপার ফোরের দুই ম্যাচে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে আফগানিস্তান। ফলে আজকের ম্যাচটি পরিণত হয়েছে নিছক আনুষ্ঠানিকতায়।

টুর্নামেন্টের অন্য ফাইনালিস্ট ঠিক হবে আগামী কাল। বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচে জয়ী দলই ২৮ সেপ্টেম্বর ভারতের মুখোমুখি হবে। সেই হিসেবে বুধবারের ম্যাচটি টুর্নামেন্টের অঘোষিত সেমি ফাইনাল।

নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে ছাড়াই আরব আমিরাত গিয়েছে ভারত। রোহিত শর্মার নেতৃতে দলটি প্রথম ম্যাচে কিছুটা ধাক্কা খায়। সহজ প্রতিপক্ষ হংকংয়ের বিপক্ষে জয় পেতে একটু বেগই পেতে হয়েছিল তাদের। কিন্তু পরের ম্যাচ থেকে বদলে যায় টুর্নামেন্টের সবচেয়ে সফল দলটির চেহারা। গ্রুপপর্বের পরের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে উড়িয়ে নিশ্চিত করে সুপার ফোর। আর সুপার ফোরের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষেও জেতে দাপটের সাথে। আর দ্বিতীয় দেখায় পাকিস্তানকে আবার উড়িয়ে দিয়ে নিশ্চিত করে ফাইনাল।

অন্যদিকে প্রথম ম্যাচেই শ্রীলঙ্কাকে হারিয়ে টুর্নামেন্টে চমক দেখায় আফগানিস্তান। আর গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে হারিয়ে আত্মবিশ্বাসে টগবগ করতে থাকে রশিদ খানেরা। কিন্তু সুপার ফোরে এসে নতুন বাস্তবতার মুখোমুখি হয় তারা। প্রথমে হারে পাকিস্তানের কাছে। আর পরের ম্যাচে বাংলাদেশের কাছে হেরে ছিটকে পড়ে টুর্নামেন্ট থেকে। যদিও দুই ম্যাচেই দারুণ প্রতিদ্বন্দ্বিতা করেছে তারা।

আরোও পড়ুন...

HostGator Web Hosting