| |

সর্বশেষঃ

ভারতে ‘গণেশ’ বিসর্জন দিতে গিয়ে ১৮ জনের প্রাণহানি

আপডেটঃ ২:৪১ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৫, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে ‘গণেশ’ প্রতিমা বিসর্জন দিতে গিয়ে বিচ্ছিন্ন ঘটনায় ডুবে মারা গেছে ১৮ জন।

এনডিটিভির সূত্রমতে, সোমবার বিকাল থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ‘গণেশ’ বিসর্জন দিতে গিয়ে মহারাষ্ট্রের মুম্বাইয়ের ভাণ্ডপে একজন, পুনেতে চারজন, রতনগিরিতে তিনজন, জালনায় তিনজন, ভানদারায় দুজন, সাতারায় দুজন এবং নানদেদ, বুলধানা ও আহমেদনগরে একজন করে ডুবে মারা যান।

১৩ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এবারের গণেশ বিসর্জন উৎসবে মহারাষ্ট্রজুড়ে ছোট থেকে বড় বিভিন্ন আকারের প্রায় ১১ লাখ গণেশের মূর্তি বিসর্জন দেয়া হয়েছে বলে জানিয়েছে মহারাষ্ট্র কর্মকর্তারা।

খবরে প্রকাশ, সোমবার সকালে আরব সাগরে গণেশ বিসর্জনকালে অতিরিক্ত লোকবোঝাই একটি নৌকা উল্টে যায়। এখান থেকে তিন কিশোরীসহ অন্তত পাঁচজনকে উদ্ধার করা হয়।

এ ছাড়া মুম্বাইয়ের কান্দিভালি এলাকায় গণেশের বিশাল একটি মূর্তি ভক্তদের ওপর উল্টে পড়ে অন্তত ১৭ জন আহত হন বলে জানা গেছে।

এবারের উৎসবে ডিজে ও লাউডস্পিকারে গান বাজানো নিষিদ্ধ করায় মুম্বাই এবং অন্যান্য বড় শহরে শব্দদূষণহীন বিসর্জন উৎসব অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছে ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যম।

সনাতন ধর্মীয় রীতি অনুযায়ী, প্রতিবছরের ন্যায় এবারও গণেশ ভক্তরা নেচেগেয়ে তাদের দেবতার মূর্তি আরব সাগর, সাগরের খাঁড়ি, বিভিন্ন নদী, হ্রদ, পুকুর, কুয়া, কৃত্রিম ট্যাংক ও অন্যান্য জলাশয়ে বিসর্জন দেয়।

সোমবার বিকালে ভারতে এ বৃহৎ গণেশ বিসর্জন উৎসব শেষ হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।

আরোও পড়ুন...

HostGator Web Hosting