| |

সর্বশেষঃ

সংবাদ দ্রুত পৌঁছতে অনলাইন নিউজপোর্টাল ভূমিকা রাখছে : স্পিকার

আপডেটঃ ৬:৩০ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৫, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তথ্যপ্রযুক্তির অবাধ প্রবাহের যুগে সংবাদ জনগণের কাছে দ্রুত পৌঁছে যাচ্ছে। অনলাইন নিউজ পোর্টালগুলো এক্ষেত্রে ভূমিকা রাখছে।

মঙ্গলবার সংসদ ভবনের মিডিয়া সেন্টারে পার্লামেন্ট নিউজ বিডি ডটকম এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে অতিথি ছিলেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, হুইপ শহিদুজ্জামান সরকার, এ এম এ আওয়াল, মেহজাবিন মোর্শেদ।

স্পিকার বলেন, প্রতিষ্ঠার পর থেকে পার্লামেন্ট নিউজ বিডি ডটকম পাঠকের প্রত্যাশা পূরণে সক্ষম হয়েছে। এটি দেশের একটি অন্যতম প্রধান বিশেষায়িত নিউজ পোর্টাল যেখানে সংসদ ও সংসদ সদস্যদের কার্যক্রমকে জনগণের জন্য উপস্থাপন করা হয়।

জনকল্যাণে সংসদ সদস্যরা নিজ এলাকার জন্য কি কার্যক্রম গ্রহণ করছেন তা জানার অধিকার জনগণের রয়েছে উল্লেখ করে তিনি বলেন, পার্লামেন্ট নিউজ বিডি ডটকম জনগণকে সংবাদ পৌঁছে দিতে ভূমিকা রেখে চলেছে।

দশম জাতীয় সংসদ গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে উল্লেখ করে তিনি বলেন, দশম জাতীয় সংসদ বিশ্ববাসীর কাছে গণতন্ত্র প্রতিষ্ঠায় আস্থার প্রতীক বিবেচিত হয়েছে। বিশ্বের দুটি অন্যতম গুরুত্ববহ গণতান্ত্রিক প্রতিষ্ঠান কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) এবং ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) এর সভাপতি নির্বাচিত হয়েছিলেন এই সংসদেরই দুজন সংসদ সদস্য। যা বিশ্ব দরবারে বাংলাদেশের জন্য সম্মান বয়ে এনেছে।

স্পিকার বলেন, সংসদে প্রধানমন্ত্রী, বিরোধীদলের প্রধান, সংসদ উপনেতা এবং স্পিকারের দায়িত্ব পালন করছেন যারা প্রত্যেকেই নারী।

তিনি বলেন, সংসদ সদস্যরা তৃণমূল মানুষের জন্য কাজ করছেন। বাল্যবিবাহ প্রতিরোধ, মাদকের অপব্যবহার বন্ধ, মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার হ্রাস এর ন্যায় কর্মসূচিতে স্থানীয় জনসাধারণকে সচেতন ও অনুপ্রাণিত করছেন-যা ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

স্পিকার বলেন, জাতীয় সংসদের কার্যক্রম বিশেষ করে আইন প্রণয়ন, পার্লামেন্টারি প্রাকটিস অ্যান্ড প্রসিডিউর এবং স্পিকারের রুলিং সম্পর্কে দায়িত্বপূর্ণ সংবাদ পরিবেশনের মাধ্যমে পার্লামেন্ট নিউজ বিডি ডটকম আরো পাঠক প্রিয়তা অর্জন করতে পারে। এ সময় তিনি নিউজ পোর্টালের সাংবাদিক ও কলাকুশলীদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে পার্লামেন্ট নিউজ বিডি ডটকমের সম্পাদক শাকিলা পারভীন সভাপতিত্ব করেন। নিখিল ভদ্রের সঞ্চালনায় অনুষ্ঠানে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) এর মহাপরিচালক শাহ আলমগীর ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য বক্তব্য রাখেন।

আরোও পড়ুন...

HostGator Web Hosting