| |

সর্বশেষঃ

খালেদা-তারেকের নাম না বলায় সাজা পেলাম : বাবর

আপডেটঃ ৪:৫৮ অপরাহ্ণ | অক্টোবর ১০, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও দলটির ভারপ্রাপ্ত চেয়ারসপারসন তারেক রহমানের জড়িত থাকার কথা উল্লেখ করেননি বলেই মৃত্যুদণ্ডের সাজা পেয়েছেন বলে দাবি করেছেন হামলার সময় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা লুৎফুজ্জামান বাবর।

বুধবার (১০ অক্টোবর) দুপুরে গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সাজা ঘোষণার পর বাবর আদালতকে বলেন, আমি সম্পূর্ণ নির্দোষ। আমাকে সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে সাজা দেওয়া হলো। আমি খালেদা জিয়া ও তারেক জিয়ার নাম বলিনি। তাই আমাকে এই সাজা দেওয়া হলো।

এই মামলার রায়ে বাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন। মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায়ে মৃত্যুদণ্ড ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বাবর বলেন, ২১ আগস্টের ঘটনাটি ন্যাক্কারজনক। এটি ইতিহাসের জঘন্যতম একটি ঘটনা। ‘এই ঘটনায় যারা জড়িত, তাদের সর্বোচ্চ সাজা আমিও চেয়েছি,’— বলেন বাবর।

লুৎফুজ্জামান বাবর আরও বলেন, আমি প্রতিদিন তাহাজ্জুত নামাজ পড়ি এবং আল্লাহর কাছে এই ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি কামনা করি।

‘আমি আল্লাহর কাছে এই ঘটনার বিচার চাই’,— সবশেষে বলেন তিনি।

আরোও পড়ুন...

HostGator Web Hosting