| |

সর্বশেষঃ

তিতলি নিয়ে আশঙ্কা নেই, আমরা প্রস্তুত : ত্রাণমন্ত্রী

আপডেটঃ ২:১৫ অপরাহ্ণ | অক্টোবর ১১, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : রোহিঙ্গা শরণার্থীদের স্থানান্তরের জন্য এখন শুধু উদ্বোধনের অপেক্ষায় রয়েছে নোয়াখালীর ভাসানচর শরণার্থী ক্যাম্প। প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সেদিনই উদ্বোধন করা যাবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

বৃহস্পতিবার সচিবালয়ে ঘূর্ণিঝড় তিতলির সার্বিক পরিস্থিতি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সার্বিক প্রস্তুতি উপলক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ কথা জানান ত্রাণমন্ত্রী।

তিনি জানান, রোহিঙ্গা শরণার্থীদের বসবাসের জন্য ভাসানচরে সব ধরনের প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি। প্রথম পর্যায়ে আমরা ২৫ হাজার রোহিঙ্গা সেখানে নিতে পারব। পর্যায়ক্রমে মোট ১ লাখ রোহিঙ্গা সেখানে নিতে পারব। সংক্ষিপ্ত সময়ে ভাসাচরকে বসবাসের উপযোগী করায় নৌবাহিনীকে ধন্যবাদও দেন তিনি।

মন্ত্রী বলেন, আপনারা সেখানে গেলে দেখতে পারবেন কী জায়গা কীভাবে বসবাসের উপযোগী করা হয়েছে। এটি অস্থায়ী বসবাসের জায়গা করা হয়েছে।

তিনি আরো বলেন, আমরা পরিষ্কার বলতে চাই, আমরা এখানে যে কাজ করছি তার সবই অস্থায়ী। তারা (রোহিঙ্গা) মিয়ানমারের নাগরিক, তারা যাতে মিয়ানমারে সম্মানের সঙ্গে যেতে পারে এটাই আমরা চাই।

আরোও পড়ুন...

HostGator Web Hosting