| |

সর্বশেষঃ

ডিজিটাল নিরাপত্তা আইনে প্রথম মামলা

আপডেটঃ ৬:১৭ অপরাহ্ণ | অক্টোবর ১১, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : সম্প্রতি পাস হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইন। পাস হওয়ার পর এ আইনে প্রথম প্রশ্নফাঁসে জড়িত পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বৃহস্পতিবার দুপুরে এ তথ্য জানিয়ে সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম সংবাদ সম্মেলনে বলেন, ‘বুধবার দিবাগত রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় এ মামলা হয়। গ্রেপ্তারকৃতরা নিজেদের মনমতো প্রশ্ন তৈরি করে প্রলোভন দেখিয়ে আসছিল। শতভাগ কমনের নিশ্চয়তা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেসব ভুয়া প্রশ্ন সরবরাহ করে তারা বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে।’

সিআইডি পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতরা হলো- রুবাইয়াত তানভির ওরফে আদিত্য, মাসুদুর রহমান ইমন, কাওসার গাজী, সোহেল মিয়া ও তারিকুল ইসলাম শোভন। এ সময় তাদের কাছ থেকে পাঁচটি মোবাইল, দুটি ল্যাপটপ ও ডিভাইস উদ্ধার করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারির মধ্যে তারা প্রশ্নফাঁস করতে পারে না। তাই আগের বছরের মেডিক্যাল প্রশ্ন ও সাজেশনস মিলিয়ে নিজেদের মতো করে প্রশ্ন তৈরি করে। পরে ফেসবুকে বিভিন্ন ভুয়া আইডি ও মেসেঞ্জার, ভাইবার, হোয়াটস অ্যাপে প্রশ্ন ফাঁসের প্রলোভন দেখিয়ে শিক্ষার্থীদের কাছে বিক্রি করত। এদের মধ্যে মূলহোতা কাওসার গাজী।

আরোও পড়ুন...

HostGator Web Hosting