সংবাদ শিরোনাম

 

 

বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইনস্টিটিউট বিনার এম এ ওয়াজেদ মিয়া অডিটোরিয়ামে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট বিনাএর গবেষনা কার্যক্রম শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

 

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সভায় প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমরা যে খাবার খাই আজ তার বেশি অংশেই ভুট্টা রয়েছে। অথচ এই ভুট্টা যখন আমরা চাষের জন্য কৃষকদের মাঝে দিতে চাইলাম তখন কৃষকেরা এটা নিতে চায়নি। আজ দেশে অনেক ভূট্টা চাষ হচ্ছে।

 

আজ বিনায় যারা গবেষণা কাজে জড়িত তাদের উদ্দেশ্যে বলবো, আপনারা আরো বেশি করে গবেষণা করুন। গবেষণা করে নতুন নতুন জাত উদ্ভাবন করুন। তিনি তার বক্তব্যে আরো বলেন, আমাদের প্রচেষ্টায় আজ মানুষ মোবাইলের মাধ্যমে ঘরে বসে প্রায় সকল সেবাই পাচ্ছে। আমরা এখন চেষ্টায় আছি জমির রেজিস্ট্রেশন এবং সকল রেকর্ড কারেকশন করতে, যার ফলে ১জমি আর কেউ ২বার বিক্রি করতে পারবে না ।

 

বিনা’র গবেষনা কার্যক্রম শীর্ষক মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো: ইয়ামিন চৌধুরী ও কৃষি মন্ত্রণালয়ের সচিব মো: সায়েদুল ইসলাম, ভিসি মোহাম্মদ প্রফেসর রফিকুল ইসলাম, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার শফিকুল রেজা বিশ্বাস,ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, ময়মনসিংহের জেলা প্রশাসক মো: এনামুল হক, ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম ভুইয়া, এ টু আই এর সিনিয়র এন্টার ভিজিট ভাইজার কামরুন্নাহার।

 

অনুষ্ঠানের সভাপতি বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) এর মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম অনুষ্ঠানের শুরুতেই বিনার গবেষণা সাফল্য, অগ্রগতি ও ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা নিয়ে বক্তব্য রাখেন।

 

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম