সংবাদ শিরোনাম

 

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। যার ফলে দক্ষিণ এশিয়াসহ সমগ্র বিশ্বে ‘নারীর ক্ষমতায়ন’ সূচকে বাংলাদেশ শীর্ষ দেশসমূহের মধ্যে অন্যতম।

বৃহস্পতিবার সকালে রাজধানীর হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে বাংলাদেশ-ইন্ডিয়া বিজনেস কাউন্সিল ও বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) যৌথ উদ্যোগে আয়োজিত ‘আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন ২০২২’র অংশ হিসেবে মিডিয়া এন্ড এন্টারটেইনমেন্ট শীর্ষক কারিগরি প্যারালাল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কে এম খালিদ বলেন, বাংলাদেশে প্রশাসন, বিচার, ব্যবসা-বাণিজ্যসহ সমাজের সর্বস্তরে নারীর অংশগ্রহণ ক্রমান্বয়ে বাড়ছে। মিডিয়া ও বিনোদন শিল্পও এর বাইরে নয়। প্রযোজক, পরিচালকসহ চলচ্চিত্রের বিভিন্ন শাখায় নারীর অংশগ্রহণ দিন দিন বাড়ছে।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে ইতোমধ্যে আমরা ‘বঙ্গমাতা’ চলচ্চিত্র নির্মাণে অনুদান প্রদান করেছি। তিনি এসময় মন্ত্রণালয়ের পক্ষ থেকে ভালো গল্প ও নির্মাতা প্রাপ্তি সাপেক্ষে নারী পরিচালকের পরিচালনায় একটি চলচ্চিত্র নির্মাণে অনুদান প্রদানের ঘোষণা দেন।

অধিবেশনে গেস্ট স্পিকার হিসেবে বক্তৃতা করেন প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা রায়হান রাফি, এশিয়ান মার্কেটিং কমিউনিকেশনস লিমিটেডের এমডি ফেরদৌস হাসান নেভিল, দুর্জয় বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা দুর্জয় রহমান, গ্রীসের লেখক, স্ক্রিপ্ট রাইটার ও চলচ্চিত্র প্রযোজক জেমস পি মিমিকাস ও চলচ্চিত্র নির্মাতা রুবাইয়াত হোসেন। অনুষ্ঠানের মডারেটরের দায়িত্ব পালন করেন কর্পোরেট আইনজীবী ব্যারিস্টার মিতি সানজানা ও নেউ ভেঞ্চারের প্রতিষ্ঠাতা পরিচালক নিয়াসা ইসলাম।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম