সংবাদ শিরোনাম

 

বিশ্ব কাঁপছে বিশ্বকাপের জ্বরে। সেই জ্বরে আক্রান্ত বাংলাদেশও। বিশ্বকাপ উন্মাদনার এই হাওয়া বাঙালির বাড়ির ছাদ, বাউন্ডারি ওয়াল, পিচঢালা পথ পেরিয়ে পৌঁছে গেছে ফসলের মাঠেও। সেখানে দেখা গেছে প্রিয় দলের জার্সি পরে আমন ধান কাটায় মেতেছেন শ্রমিকেরা।

 

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পাশের একটি ধানখেতে দেখা গেছে এমন একটি চিত্র। আর্জেন্টিনার জার্সি পরিহিত ২২ শ্রমিক ওই খেতে সোনালি ধান কাটছেন। এ দৃশ্য নজর কাড়ে পথচারী ও এলাকাবাসীর।

আকাশি-সাদা রঙের জার্সি পরা এই আর্জেন্টাইন সমর্থকদের দেখে মনে হলো, শরতের নীল-সাদা আকাশ যেন নেমে এসেছে হেমন্তের সোনালি ধানের ক্ষেতে। ফুটবলপ্রেমী এই শ্রমিকদের গ্রামের বাড়ি নেত্রকোণা জেলার মোহনগঞ্জ ও সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায়। একসাথে ময়মনসিংহে এসেছেন ধান কাটতে। মজুরির টাকায় কিনেছেন আর্জেন্টিনা দলের জার্সি। সেই জার্সি গায়ে জড়িয়ে মাঠে নেমেছেন ধান কাটতে। একই জার্সি গায়ে ধান কাটার এ দৃশ্য উপভোগ করছেন স্থানীয়রা।

 

 

 

ছোটবেলায় ম্যারাডোনার খেলা দেখে আর্জেন্টিনার প্রেমে পড়েছিলেন সুনামগঞ্জের ধর্মপাশার রুবেল মিয়া (৪০)। তার বয়স যখন ১৫ বছর, তখন থেকেই মনে প্রাণে আর্জেন্টিনাকে সর্মথন করছেন তিনি। রুবেল বলেন, আমরা ২২ জন মিলে এখানে কাজ করতে এসেছি। সবাই আমরা আর্জেন্টিনা দলকে সমর্থন করি এবং নিজেরাও টুকটাক খেলাধুলা করি। যখন থেকে খেলা বুঝি তখন থেকেই আর্জেন্টিনাকে সমর্থন করি। কারণ তাদের খেলার মান অনেক ভালো।

 

নেত্রকোণার মোহনগঞ্জ থেকে আসা কৃষি শ্রমিক আনোয়ার হোসেন (৩২) বলেন, আর্জেন্টিনার মেসি খুবই ভালো খেলে। তার খেলা আমাদের সবার পছন্দ। এবারই মেসির শেষ বিশ্বকাপ, তার হাতেই আমরা এবারের বিশ্বকাপটা দেখতে চাই।

তারা আরও জানান, জার্সি পড়ে শুধু ধান কাটাতেই সীমাবদ্ধ নন। তারা বিশ্বকাপে আর্জেন্টিনার সব খেলা সবাই মিলে বড় পর্দায় দেখার আয়োজন করছেন।

 

ময়মনসিংহ সিটি করপোরেশনের ২১নং ওয়ার্ডের কাউন্সিলর ফারুক হোসেন বলেন, ফুটবল বিশ্বকাপ এলে বাংলাদেশ একটি উৎসবের দেশে পরিণত হয়। যে যেভাবে পারে প্রিয় দলের প্রতি তাদের ভালোবাসা প্রকাশ করে। সবাই মিলে আর্জেন্টিনার জার্সি পরে ধানকাটার এই ঘটনা সেই ভালোবাসারই বহিঃপ্রকাশ।

 

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম