সংবাদ শিরোনাম

 

 

ঢাকাসহ দেশের ৫১ জেলায় নিত্যপণ্যের বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় বিভিন্ন অপরাধে ১২৯টি প্রতিষ্ঠানকে আট লাখ ৪৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়। বুধবার (২১ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সংস্থাটি।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৫৬ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগরসহ দেশের ৫১টি জেলায় বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

 

এতে আরও বলা হয়, অভিযুক্ত এসব প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ঢাকা মহানগরের গুলশান, বাইতুল মোকাররম মার্কেট ও পল্টন কাঁচাবাজারসহ দেশব্যাপী মোট ৫৬টি বাজার ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে পরিচালিত তদারকি কার্যক্রমের মাধ্যমে ভোক্তা স্বার্থবিরোধী কার্যক্রমের জন্য জরিমানা করা হয়েছে।

 

ভোক্তা অধিদপ্তর জানিয়েছে, এসব অভিযানে জরিমানার পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ওইসব এলাকায় ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে লিফলেট বিতরণসহ হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়েছে।

 

অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশসহ (ক্যাব) সংশ্লিষ্ট শিল্প বণিক সমিতির প্রতিনিধিরা সহযোগিতা করেন।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম