সংবাদ শিরোনাম

 

 

নিম্নআয়ের মানুষের মাঝে ক্ষুদ্রঋণ প্রকল্পকে আরও গতিশীল ও সহজতর করার জন্য ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ লিমিটেড-এর সাথে, সেন্টার ফর ডেভেলপমেন্ট ইনোভেশন এন্ড প্র্যাকটিসেস (সিদীপ) -এর একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

 

সম্প্রতি রাজধানীর বনানীতে ‘নগদ’-এর প্রধান কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়। এই চুক্তির ফলে এখন থেকে সিদীপ গ্রাহকেরা তাদের সঞ্চয় ও ঋণের কিস্তি বিনা খরচে ‘নগদ’-এর মাধ্যমে পরিশোধ করতে পারবেন। ‘নগদ’ অ্যাপ, ইউএসএসডি এবং ‘নগদ’ উদ্যোক্তা এই মাধ্যমগুলোর যেকোনো মাধ্যম ব্যাবহার করে সিদীপ-এর সেবা নেওয়া যাবে। চলতি মাস থেকেই সিদীপ-এর সকল শাখায় এই সেবা পাওয়া যাবে।

 

এই চুক্তির ফলে নিন্ম আয়ের মানুষের কাছে মোবাইলেই পৌঁছে যাবে বিনা খরচে ক্ষুদ্র ঋণের কিস্তি পরিশোধ করার সুবিধা। সাথে সারাদেশের সিদীপ গ্রাহকদের সঞ্চয়ের টাকাও জমা দেওয়া যাবে ‘নগদ’-এর মাধ্যমেই।

 

এ সময় ‘নগদ’-এর পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চিফ বিজনেস অফিসার শেখ আমিনুর রহমান, পেমেন্ট বিভাগের প্রধান মোহাম্মদ মাহবুব সোবহান, এমএফআই অ্যান্ড গভ: সেলস অপারেশন বিভাগের প্রধান তানভীর চৌধুরী এবং কী অ্যাকাউন্ট ম্যানেজার হাসনা মোহসীন।

 

এ ছাড়া সেন্টার ফর ডেভেলপমেন্ট ইনোভেশন এন্ড প্র্যাকটিসেস (সিদীপ)-এর পক্ষে ছিলেন, প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মিফতা নাঈম হুদা, পরিচালক (ফাইন্যান্স এন্ড অপারেশন্স) এস. আবদুল আহাদ, পরিচালক (মাইক্রোফিন্যান্স প্রোগ্রাম) এ.কে.এম হাবিব উল্লাহ আজাদ, অর্থ ও হিসাব বিভাগের প্রধান এ.কে.এম শামসুর রহমান, মানবসম্পদ বিভাগের প্রধান মো: ইব্রাহিম মিঞা ও ডিজিটাইজেশন বিভাগের প্রধান অমিত কুমার রায়।

 

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর মাধ্যমে সিদীপ-এর মাসিক সঞ্চয় ও ঋণের কিস্তি পরিশোধের নতুন এই সেবা নিয়ে ‘নগদ’-এর চিফ বিজনেস অফিসার শেখ আমিনুর রহমান বলেন, ‘নগদ বরাবরই পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কাছে ডিজিটাল সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ করে আসছে। সিদীপ-এর সাথে নগদ-এর এই চুক্তির ফলে ব্যাংকিং সেবার বাইরে থাকা জনগোষ্ঠীর একটা বড় অংশ এখন থেকে সঞ্চয়ে উৎসাহিত হবে এবং মোবাইলেই সিদীপ-এর ক্ষুদ্র ঋণ সুবিধা পাবে।’

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম