সংবাদ শিরোনাম

 

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) দেশের চার পৌরসভা ও এক উপজেলা পরিষদের নির্বাচন হবে। আগামী ২ নভেম্বর অনুষ্ঠিত এই ভোটের তফসিল ইতোমধ্যে ঘোষণা হয়েছে।

 

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৬ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ১০ অক্টোবর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৭ অক্টোবর।

 

 

 

আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২ নভেম্বর। যে চার পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সেগুলো হলো- দিনাজপুরের পার্বতীপুর, সিলেটের বিশ্বনাথ, চট্টগ্রামের ফটিকছড়ি ও জামালপুরের মেলান্দহ উপজেলার হাজরাবাড়ী।

 

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, সবগুলো নির্বাচনের ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে।

এসব পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হিসেবে সংশ্লিষ্ট জেলা নির্বাচন কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে। আর সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন কর্মকর্তা।

 

এছাড়া কর্ণফুলী উপজেলা পরিষদের রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা।

আর সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে কর্ণফুলী উপজেলা নির্বাচন কর্মকর্তাকে।

 

এদিকে স্থগিত চারটি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণের জন্য আগামী ১২ অক্টোবর নির্ধারণ করেছেন নির্বাচন কমিশন (ইসি)। ইউপিগুলো হলো- টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ঝাওয়াইল ও হেমনগর এবং চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ও সাতকানীয়া উপজেলার এওচিয়া ইউপি।

 

 

 

এগুলোর মধ্যে এওচিয়া ইউপিতে চেয়ারম্যান ছাড়া অন্য দুই পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। রিটার্নিং কর্মকর্তাকে এক্ষেত্রে যে পর্যায়ে নির্বাচন স্থগিত করা হয়েছিল, সেই পর্যায় থেকে কার্যক্রম শুরুর জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম