সংবাদ শিরোনাম

 

 

কয়েকদিন পরই শুরু হচ্ছে কাতার বিশ্বকাপ ফুটবল। এ নিয়ে বিশ্বজুড়ে শুরু হয়েছে ফুটবল ভক্তদের উন্মাদনা। এরই ধারাবাহিকতায় বাংলাদেশে নিজের পছন্দের দলের পতাকা ওড়ানোর প্রতিযোগিতা শুরু হয়েছে। পিছিয়ে নেই ময়মনসিংহের ফুটবল সমর্থকরাও। তাই, নিজের পছন্দের দলের পতাকা টানানো শুরু করেছেন অনেক আগে থেকেই। এরই মাঝে নান্দাইলে তিন হাজার ফুট লম্বা পতাকা টানিয়ে হইচই ফেলে দিয়েছেন আর্জেন্টিনার সমর্থকরা।

 

খোঁজ নিয়ে জানা যায়, গত রবিবার (১৩ নভেম্বর) থেকে বুধবার(১৬ নভেম্বর) বিকাল পর্যন্ত তিন দিনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের নান্দাইল চৌরাস্তা বাজার থেকে নান্দাইল রেলওয়ে স্টেশন পর্যন্ত এক কিলোমিটার রাস্তাজুড়ে বিশাল এক পতাকা টানানো হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, নান্দাইল উপজেলা অটোরিকশা ব্যবসায়ী সমিতির উদ্যোগে আল আমিন, আশিক ভূঁইয়া, এমদাদুল হক বাচন, হাফিজুল ইসলাম হাফিজ ও ফাহিম ভূঁইয়াসহ কয়েকজন পতাকা তৈরি করেছেন। শুধু পতাকা টানানোই নয়, ওই সমিতির উদ্যোগে ফুটবলপ্রেমীদের খেলা দেখানোর জন্য প্রজেক্টর, পর্দা ও আকাশ ডিটিএইচ কিনেছেন। যেন নান্দাইলবাসী বিশ্বকাপের সবকটি ফুটবল ম্যাচ দেখতে পারেন।

 

উদ্যোক্তা আল আমিন জানান, নান্দাইল রোড বাজারের আব্দুল মতিন টেইলার্সের দোকানে ছয় দিনে ১৫শ গজ কাপড় দিয়ে তিন হাজার ফুট লম্বা পতাকা তৈরি করা হয়। সব মিলিয়ে পতাকা তৈরি করতে ৫০ হাজার টাকা খরচ হয়েছে।

 

স্থানীয় এলাকাবাসী কামাল হোসেন বলেন, আমার জানা মতে এত বড় পতাকা নান্দাইলে আর কেউ এখনও তৈরি করেনি। বিশাল পতাকা টানানো হয়েছে শুনেই বিভিন্ন এলাকার মানুষ দেখতে আসছেন।

পতাকা সেলাইয়ের কারিগর আব্দুল মতিন বলেন, ছয় দিন লেগেছে পতাকা সেলাই করতে। আমার জীবনে এমন বড় পতাকা সেলাই করিনি৷ আর্জেন্টিনা দলকে ভালোবাসি বিধায় আগ্রহ নিয়ে পতাকাটা সেলাই করেছি। পারিশ্রমিক যাই দেয় তাই নেবো, এর মধ্যে কোনও চাহিদা নেই আমার।

 

উদ্যোক্তা আশিক ভূঁইয়া বলেন, ছোটবেলা থেকেই আর্জেন্টিনা দলের সমর্থন করি৷ ফেসবুকে, টিভিতে অনেক বড় বড় পতাকা বানানো দেখেছি। গত বিশ্বকাপ থেকে আমাদের পরিকল্পনা ছিল এবার বিশাল একটি পতাকা তৈরি করবো৷ আর্জেন্টিনার প্রতি আমাদের ভালোবাসা থেকেই পতাকা তৈরি করা। তবে বিশ্বকাপে বাংলাদেশ অংশ নিলে বাংলাদেশকে সমর্থন করতাম। এবার আমরা আশাবাদী, আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে৷

 

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম