| |

সর্বশেষঃ

দীর্ঘ ছুটি শেষে প্রাণবন্ত জাককানইবি ক্যাম্পাস

আপডেটঃ ১১:২৫ অপরাহ্ণ | জানুয়ারি ১২, ২০১৯

হাবিবুল্লাহ আল মারুফ, জাককানইবি : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বড় দিন ও  শীতকালীন অবকাশ এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে গত ২৫ ডিসেম্বর থেকে শুরু হওয়া দীর্ঘ ছুটি শেষ হচ্ছে আজ শনিবার ১২ জানুয়ারি । ইতোমধ্যেই  ক্যাম্পাসে ফিরতে শুরু করেছে  শিক্ষার্থী’রা। দীর্ঘ ছুটি শেষে প্রাণবন্ত জাককানইবি  ক্যাম্পাস।
প্রিয়জনদের সঙ্গে ছুটি উপভোগ করে ক্যাম্পাসে ফিরতে শুরু করেছেন শিক্ষার্থীরা। অনেকদিন পর ক্যাম্পাসে ফিরে শিক্ষার্থীরা বন্ধুদের সঙ্গে আড্ডায় গল্পে নিজেদের আনন্দ উল্লাস ভাগাভাগি নিয়ে মেতে আছেন।
বটতলার সেই চিরচেনা চেহারাটা পরিলক্ষিত হলো। আবেগের মোর, কেন্দ্রীয় লাইব্রেরি, মুক্তমঞ্চ, ট্রাম্প পুল, শেখ হাসিনা চত্বর, কলাবাগান,চিকনার মোর, ট্রাইব্যুনালের মোর সব যেন আবার ফিরে পেয়েছে নিজেদের যৌবন।
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা দেশের নানা প্রান্ত থেকে সুন্দর একটি জীবন গড়ার জন্য  এসেছে তাদের কাছে ছুটির আনন্দটা কিছুটা ভিন্ন।
প্রায় সব সময়ই কোনও না কোনও ক্লাস, পরীক্ষা, এসাইনমেন্ট, প্রেজেন্টেশনের চাপে থাকতে হয়। হৃদয়ে লালন করা হাজারো স্বপ্নকে বাস্তবে রূপ দিতে সর্বদা বিরামহীন ছুটে চলা। ছুটতে ছুটতে এক সময় পেয়ে বসে রাজ্যের ক্লান্তি। ক্লান্ত-শ্রান্ত মন চায় একটু বিশ্রাম। ছুটে যেতে চায় চেনা মুখগুলোর কাছে। কাদামাখা গ্রামের চিরচেনা মেঠো পথ ধরে হাঁটতে। পেতে চায় স্নেহময়ী মায়ের হাতের পরশ, যে পরশে রয়েছে পৃথিবীর সকল ক্লান্তি দূর করার যাদু।
 কিন্তু সবকিছু ছেড়েছুড়ে আবারো আসতে হয় ক্যাম্পাসে। আবারো শুরু হয় নিত্যদিনের ব্যস্ততা।
 বিশ্ববিদ্যালয়ের মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী রায়হান রাকিন জানান  ক্যাম্পাস খোলা মানেই হলো সেই  চিরচেনা নিত্যদিনের  এটেন্ডেন্স, প্রেজেন্টেশন, এসাইনমেন্ট এসব নিয়ে থাকা। কেমন যেন একঘেয়েমি পেয়ে বসে। আবার কখন ছুটি পাবো। সেই অপেক্ষায় থাকা।
আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী মাসুদ রানা সজল বলেন  প্রিয় ক্যাম্পাস ছাড়া আমার ভালো লাগে না। যদিও বাড়ির ক্ষেত্রটা ভিন্ন। এখানে ক্লাস, বন্ধুদের সাথে ঘুরা, গান,আড্ডা সবকিছু আমাকে যেন সর্বদা আচ্ছন্ন করে রাখে।
এদিকে আজ  শনিবার সকাল ৯ টায় খুলে দেয়া হয় বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হলসমূহ। ইতোমধ্যে হলের অধিকাংশ শিক্ষার্থী চলে আসতে শুরু করেছে। শিক্ষার্থীদের এই আগমনের ফলে আবাসিক হল এলাকা এখন সার্বক্ষণিক মুখরিত ও প্রাণবন্ত।

আরোও পড়ুন...

HostGator Web Hosting