| |

সর্বশেষঃ

বসন্ত বাতাসে মিলেছে প্রাণের উৎসব

আপডেটঃ ১:০৬ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৩, ২০১৯

নিজস্ব প্রতিবেদ : ফাগুনের প্রথম দিন আজ । এবারও বসন্তকে বরণ করে নিচ্ছে নগরবাসী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার বকুলতলায় বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৭টা থেকে শুরু হয়েছে দিনব্যাপী বসন্ত উৎসব। জাতীয় বসন্তবরণ উদযাপন পরিষদ এ আয়োজন করেছে। উৎসবকে ঘিরে নানা বয়সের মানুষের ভিড় করেছে বকুলতলায়।

ধ্রুপদী সুরের মূর্ছনায় শুরু হয় অনুষ্ঠান। একক আবৃত্তি ও একক সংগীতের মধ্য দিয়ে চলছে মনোমুগ্ধকর পরিবেশনা। এছাড়া, উচ্চাঙ্গ সঙ্গীতে দলীয় নৃত্য ও আদিবাসীদের নাচ থাকবে। এছাড়াও একক আবৃত্তি পরিবেশন করবেন সৈয়দ হাসান ইমাম, ভাস্বর বন্দ্যোপাধ্যায়, বেলায়েত হোসেন ও নায়লা তারান্নুম চৌধুরী কাকলি।দলীয় পরিবেশনায় থাকছে সুরতীর্থ, সত্যেন সেন শিল্পীগোষ্ঠী, বহ্নিশিখা, রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ ও বাফা’র নানা পরিবেশনা।

আয়োজক সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মানজার আহমেদ সুইট জানান, বকুলতলায় সকাল ৭টা থেকে সকাল ১০টা এবং বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত বসন্ত উৎসব চলবে। ২৪ বছর ধরে আমরা এই আয়োজন করে আসছি।

বকুলতলা ছাড়াও পুরনো ঢাকার বাহাদুর শাহ পার্ক, ধানমন্ডির রবীন্দ্র সরোবর ও উত্তরার তিন নম্বর সেক্টরের রবীন্দ্র সরোবরের উন্মুক্ত মঞ্চে একযোগে অনুষ্ঠান চলবে।

ধানমন্ডি থেকে পরিবার নিয়ে উৎসবে এসেছেন আহমেদ সোহেল। তার সঙ্গে ৪ বছরের শিশু লামিয়া এবং স্ত্রী। তিনি বলেন, ‘বাচ্চাটাকে নিয়ে প্রতিবারই আসি এখানে। আমার স্ত্রীর খুব পছন্দ এই অনুষ্ঠান। তাছাড়া বাংলা সংস্কৃতির সঙ্গে আমার সন্তান পরিচিত হচ্ছে।’

আরোও পড়ুন...

HostGator Web Hosting