| |

সর্বশেষঃ

ময়মনসিংহে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

আপডেটঃ ৩:৩৮ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৩, ২০১৯

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করণ সম্পর্কিত মাসিক সমন্বয় ও মতবিনিময় সভা ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

 

বুধবার সকালে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় উপপরিচালক মোঃ আনোয়ার হোসেন। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে এ সভায়, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও সদ্য পদোন্নতিপ্রাপ্ত জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (বগুড়া) তাহমিনা খাতুন, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোফাজ্জল হোসেন খান, মোঃ হারুন অর রশীদ, মনিটরিং কর্মকর্তা আসাদুজ্জামান, ত্রিশাল উপজেলা শিক্ষা অফিসার নুর মোহাম্মদ, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুলল্লাহ আল বাকিসহ অন্যান্য উপজেলা শিক্ষা কর্মকর্তা ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

সভায় সভায় আলোচনা করা সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিয়িমিত স্কুল ভিজিটসহ মোবাইল ফোনে ভিজিট করা, বিদ্যালয়ে ৯টায় আগমন ও সাড়ে ৪টায় প্রস্তান নিশ্চিতকরণ, রোটিন অনুযায়ী শ্রেণী পাঠাদান, প্রতিদিন শিক্ষার্থীদেরকে রিডিং পড়া এবং লেখার দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে এক পৃষ্ঠা বা এক প্যারা লেখা ও বাড়ির কাজ দেয়া এবং পরদিন তা সঠিকভাবে আদায় করা, বাংলা, ইংরেজি বাড়ির কাজটুকু শিক্ষক-শিক্ষার্থীরা উচ্চস্বরে পাঠ করা।

 

এছাড়া প্রতিদিন সকল শিক্ষার্থীকে বাংলা ইংরেজি একটি করে শব্দ অর্থসহ বাড়ির কাজ দেয়া এবং পরদিন তা আদায় করাসহ তা মনিটরিং ফরমে সংরক্ষণ করা, শ্রেণী পাঠদানশেষে শিক্ষার্থীদের আবশ্যিকভাবে শিখন ফল হয়েছে কিনা তা যাচাই করা, হাজিরা বায়োমেট্রিক করা, ল্যাপটপের ব্যবহার নিশি।চত করা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে পার্শ্ববর্তী কেজি স্কুলে শিক্ষার্থী চলে যাওয়ার কারণ খুজে বের করাসহ ছাত্রছাত্রী ভর্তি শতভাগ এবং উপস্থিতি নিশ্চিত করা, পরিদর্শনকালে বিদ্যালয়ে অধিক সময় উপস্থিত থাকাসহ আঞ্চলিক ভাষা পরিহার করে শুদ্ধ ভাষায় পাঠদান নিশ্চিত করার উপর তাগিদ দেয়া হয়।

এ সময় প্রাথমিক শিক্ষা বিভাগের ময়মনসিংহ বিভাগীয় উপ পরিচালক মোঃ আনোয়ার হোসেন সকলকে সঠিকভাবে দায়িত্ব পালন করার আহবান জানিয়ে বলেন, কারো ক্ষতি হউক এটা আমি চাইনা। তবে এর ব্যতিক্রম হলে যারাই জড়িত থাকুক না কেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

HostGator Web Hosting