| |

সর্বশেষঃ

ত্রিশাল ধানীখোলার ঝায়েরপাড়ে পারিবারিক কলহে দিনদুপুরে আবু হানিফার ফিসারীতে বিষ প্রয়োগ

আপডেটঃ ৭:২২ অপরাহ্ণ | এপ্রিল ১৫, ২০১৯

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ধানীখোলা ঝায়েরপাড়ে জমিজমা নিয়ে পারিবারিক কলহের জের ধরে দিনদুপুরে আবু হানিফার দুটি মৎস্য ফিসারীতে বেড় জাল দিয়ে মাছ ধরে নিয়ে বিষ প্রয়োগ করে ৪/৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি করেছে জানা গেছে। এব্যাপারে ভুক্তভুগি আবু হানিফা একই বংশের মোশারফ হোসেন, আনিছুর রহমান, মোখলেছুর রহমান, মাহতাব উদ্দিন, ইউনুছ আলী, শফিকুল ইসলাম, নজরুল ইসলাম, মনোয়ারা বেগম, মাহমুদা বেগম, শাহিন মিয়া, মোঃ মজিবর রহমানসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে ত্রিশাল থানা অভিযোগ দায়ের করেছে।


ত্রিশাল থানার অভিযোগে জানাযায়, ধানীখোলা ঝায়েরপাড়ের মোঃ আবুল কাশেমের পুত্র মোঃ আবু হানিফা নিজ বসত বাড়ীর পশ্চিম ও পুর্ব পাশে মৎস্য ফিসারী দিয়ে মাছ চাষ করে আসছে। একই বংশীয় মোশাররফ গংদের সাথে জমিজমা নিয়ে পারিবারিক কলহের জেরে গত ১৩/০৪/১৯ইং শনিবার দুপুর ২টার দিকে পরিকল্পিত ভাবে দেশীয় তৈরী মারাত্মক অস্ত্র শস্ত্র নিয়ে জোরপুর্বক দুটি ফিসারীর পশ্চিমের ফিসারীতে মোঃ মোখলেছুর রহমানের হুকুমে মোশাররফ হোসেন, আনিছুর রহমান ও মজিবর সহ ৩/৪ জন এবং পুর্ব ফিসারীতে মোখলেছুর রহমান, মাহতাব উদ্দিন ও শফিকুল সহ ৩/৪ জন বেড় জাল ফেলে ফিসারীর পাঙ্গাস ও তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির ৭০ হাজার টাকার মাছ নিয়ে যায়।

ইউনুছ আলী ও মাহমুদা লোহার রড দিয়ে মোঃ আবুল কাসেম এর ঘরের টিনের বেড়া এলোপাথারী বাইরাইয়া ভাংচুর করে এবং নজরুল ইসলাম এবং মনোয়ারা লোহার দা দিয়ে বাড়ীর আশপাশের বিভিন্ন প্রজাতির গাছ পালা কাটিয়া ফেলে ৫০ হাজার টাকার ক্ষতিসাধন করে। এসময় বাধা দিলে মাহমুদা বেগম, ইউনুছ আলী মজিবর রহমান তাদের হাতে থাকা লোহার রড দিয়ে মোঃ আবু হানিফা ও হানিফার পিতা আবুল কাশেম এবং মাতা মোছাঃ হায়তন নেছাকে এলোপাথারী বাইরাইয়া শরীরের বিভিন্ন জায়গায় মারাত্মক নিলা ফুলা জখম করে। এক পর্যায়ে মনোয়ারা বেগম প্লাষ্টিকের বাল্টি ও বিষের বোতল নিয়ে এসে মোশারফের হাতে তুলে দিলে প্লাষ্টিকের বাল্টিতে বিষ মিশিয়ে সিলভার বাটি দিয়ে উক্ত ফিসারী দুটিতে ছিটিয়ে দেয় মোশারফ। এতে কিছুক্ষনের মধ্যে ফিসারীতে থাকা সকল প্রজাতির প্রায় ৩ লাখ ২০ হাজার টাকার মাছ মরে ভেসে উঠে। হানিফ ও তার পরিবারের ডাক চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে মোশারফ গংরা চলে যাওয়ার সময় হুমকি দিয়ে যায় এব্যাপারে কোন আইনের আশ্রয় নিলে বা দেন দরবার ডাকলে যেকোন সময় সুযোগ পাইয়া স¤পূর্ণরূপে বাড়ীঘর ভাংচুরসহ খুন করিয়া লাশ টুকরো টুকরো করে মাছ দিয়ে খাওয়াইয়া ফেলবে।


এব্যাপারে আবু হানিফা ত্রিশাল থানায় মোশারফ গংদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। অভিযোগের ভিত্তিতে গতকাল বিকালে ত্রিশাল থানার এসআই কামরুল ইসলাম জানান, গত ১৪ এপ্রিল রবিবার সন্ধ্যায় অভিযোগের ভিত্তিতে তদন্ত করতে গিয়েছিলাম, দুটি ফিসারীতেই অনেক মরা মাছ ভেসে থাকতে দেখিছি এবং অভিযোগের সত্যতা পেয়েছি। তবে মাছ বিষ প্রয়োগ করে মারা হয়েছে কিনা তা তদন্তপুর্বক জানা যাবে। বর্তমানে আবু হানিফার পরিবার নিরাপত্তা হীনতায় ভুগছে। যেকোন সময় মোশারফ গংরা অতর্কিত হামলা করতে পারে আবু হানিফার পরিবার আশংকা করছে। এব্যাপারে পুলিশ প্রশাসনে সুদৃষ্টি কামনা করছেন হানিফার পরিবার।

HostGator Web Hosting