| |

সর্বশেষঃ

‘ভবিষ্যতে ভারতের ভিসা পাওয়া কঠিন হবে ফেরদৌসের’

আপডেটঃ ৩:২৬ অপরাহ্ণ | এপ্রিল ১৭, ২০১৯

বিনোদন ডেস্ক : বাংলাদেশ থেকে টালিউডে গিয়ে পশ্চিমবঙ্গেও পরিচিতি পেয়েছেন অভিনেতা ফেরদৌস আহমেদ। কিন্তু ভারতীয় লোকসভার নির্বাচনে প্রচারে অংশ নিয়ে বিপাকে পড়েছেন তিনি। ইতোমধ্যে দেশেও ফিরেছেন তিনি। কিন্তু ভবিষ্যতে তাকে ভিসা দেয়ার ক্ষেত্রেও কঠোর মনোভাব দেখানোর কথা জানিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরের পুলিশ সুপারের মাধ্যমে তাকে ‘লিভ ইন্ডিয়া মেসেজ’ দেওয়া হয় বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে দেশটির আনন্দবাজার পত্রিকার জানায়, ‘বিজনেস ভিসা’ নিয়ে ভারতে গিয়ে রাজনৈতিক দলের প্রচারে যোগ দেওয়ার জন্য ফেরদৌসকে ‘কালো তালিকাভুক্ত’ করা হয়েছে। ওই দিনই সন্ধ্যার বিমানে তিনি দেশে ফিরে এসেছেন।

‘ভিসার শর্ত মানেননি ফেরদৌস। বিদেশে এসে রাজনৈতিক দলের প্রচারে যোগ দেওয়াও নজিরবিহীন। তাই ভবিষ্যতে তাকে ভিসা দেওয়ার ক্ষেত্রে কঠোর মনোভাব দেখানো হবে,’ বলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র।

সংশ্লিষ্ট সূত্রের খবর, শুধু ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ই নয়, কলকাতার বাংলাদেশি উপ-দূতাবাস থেকেও ফেরদৌসকে দ্রুত ঢাকায় ফিরে যেতে বলা হয়। এ রাজ্যে এসে ভোটের সময় ওই অভিনেতা রাজনৈতিক বিতর্কে জড়িয়ে পড়ায় ঢাকার মন্ত্রণালয়ও অস্বস্তিতে পড়েছে বলে জানিয়েছে আনন্দবাজার।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র পত্রিকাটিকে জানায়, ১৪ এপ্রিল ‘বিজনেস ভিসা’ নিয়ে কলকাতায় আসেন ফেরদৌস। ভিসার শর্ত অনুযায়ী তিনি সিনেমার শুটিং, বিনোদনের অনুষ্ঠানে যোগ দিতে পারতেন। ২০২২ সাল পর্যন্ত ভিসা ছিল তার।

HostGator Web Hosting