| |

সর্বশেষঃ

বৃষ্টিতে স্বস্তি

আপডেটঃ ২:০৫ অপরাহ্ণ | জুন ০১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের বেশ কিছু স্থানে শনিবার অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দিনের ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ইতোমধ্যে শনিবার সকালে ঢাকাসহ দেশের বেশ কিছু জায়গায় বৃষ্টি হয়েছে। গরমে অতিষ্ঠ দেশবাসী এতে অনেকটা স্বস্তি পেয়েছে। এই স্বস্তি থাকতে পারে ঈদযাত্রাতেও। কারণ, বৃষ্টি ঝরতে পারে ৫ জনু পর্যন্ত। তবে বেশি বৃষ্টি হলে তা আবার যাত্রীদের ভোগান্তিতেও ফেলতে পারে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের ৪৮ ঘণ্টার (গতকাল সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী) পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া আজ ও আগামীকাল বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে।

সিনপটিক অবস্থা : লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

ঢাকা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, ‘শনিবার সন্ধ্যার পর থেকে বৃষ্টিপাতের পরিমাণ আরও বৃদ্ধি পাবে। আর এমন না যে, সারাদিন একটানা বৃষ্টি হবে। তবে বৃষ্টিপাতের পরিমাণ ভালোই থাকবে এই কয়েকদিন। স্থান ভেদে কোথাও কোথাও ২৪ ঘণ্টায় ১০০ মিলিমিটারের বেশিও হতে পারে।’

বুধবার (২৯ মে) আবহাওয়াবিদ ওমর ফারুক জাগো নিউজকে বলেছিলেন, ‘আগামী মাসের (জুন) এক তারিখ থেকে বৃষ্টি বাড়বে। ১ থেকে ৫ জুন পর্যন্ত সারাদেশে বৃষ্টি বেশি থাকবে।’

HostGator Web Hosting