| |

সর্বশেষঃ

জামালপুরে সরকারি বরাদ্দের ৩৫ বস্তা চাল উদ্ধার

আপডেটঃ ৪:১২ অপরাহ্ণ | জুন ০২, ২০১৯

জামালপুর প্রতিনিধি : জামালপুর সদর উপজেলার তিতপল্লা ইউনিয়নের নারায়ণপুর উত্তরপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৩৫ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। শনিবার (১ জুন) সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াসমিনের নেতৃত্বে পরিচালিত অভিযানে চালের বস্তাগুলো উদ্ধার হয়।

সূত্র জানায়, নারায়ণপুর উত্তরপাড়া এলাকার কয়েকটি বাড়িতে কালোবাজারিরা ভিজিএফের চাল মজুত করছে এমন সংবাদ পাওয়া যায়। গোপন এ সংবাদের ভিত্তিতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ওই এলাকায় অভিযান চালান।

অভিযানে মৃত নবু শেখের ছেলে কৃষি শ্রমিক মো. আবুল হোসেনের ঘর থেকে খাদ্য অধিদফতরের সিল দেওয়া ২৫ বস্তা চাল জব্দ করা হয়। এছাড়াও স্থানীয় মৃত মোনতাজ আলীর ছেলে রফিকুল ইসলামের ঘরের দরজার তালা ভেঙে একই ধরনের ১০ বস্তা চাল জব্দ এবং খাদ্য অধিদফতর লেখাযুক্ত ৩০টি খালি বস্তা জব্দ করা হয়। অভিযানে স্থানীয় নারায়ণপুর তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যরা সহযোগিতা করেন। তবে এসময় কাউকে আটক করা হয়নি।

পরে জব্দ করা ৩৫ বস্তা চাল ও ৩০টি খালি বস্তা তিতপল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হারুন অর রশিদের জিম্মায় রাখা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াসমিন বলেন, ‘জব্দ করা ৩৫ বস্তা চাল সরকারি বরাদ্দের চাল। তবে ভিজিএফ নাকি সরকারি অন্যকোনও প্রকল্পের তা নিশ্চিত হওয়া যায়নি। তিতপল্লা ইউনিয়ন পরিষদে ৭৩৩ জন কার্ডধারীর ভিজিএফ বরাদ্দের সঙ্গে মজুত চালের হিসাব মিলিয়ে দেখা হয়েছে, মবে সেগুলো ঠিক আছে। কালোবাজারিদের বাড়ি থেকে জব্দ করা চালগুলো ওই ইউনিয়ন পরিষদের নয়। জব্দ চাল ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

HostGator Web Hosting