| |

সর্বশেষঃ

মহানবীর (স.) রওজা জিয়ারতে মদিনায় শেখ হাসিনা

আপডেটঃ ৪:৫৬ অপরাহ্ণ | জুন ০২, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : মক্কায় ওমরাহ পালনের পর মহানবী হজরত মুহম্মদ (স.)-এর রওজা জিয়ারত করতে মদিনায় পৌঁছেছেন সৌদি আরব সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার স্থানীয় সময় বেলা পৌনে ১১টার দিকে সৌদি এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে তিনি জেদ্দা থেকে মদিনায় পৌঁছেন।

মসজিদে নববীতে জোহরের নামাজ আদায় করার পর মহানবী (স.)-এর রওজায় যাবেন। সেখানে তিনি রিয়াজুল জান্নাতে নফল নামাজ পড়বেন এবং জিয়ারতের পর মোনাজাতে অংশ নেবেন।

মসজিদে নববীতে শেখ হাসিনা আসরের ও মাগরিবের নামাজ আদায় করবেন এবং সেখানেই ইফতার করবেন।

ছোটবোন শেখ রেহানা এবং মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন মদিনায় প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন।

এ ছাড়া পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংসদ সদস্য নাহিম রাজ্জাক, মুখ্য সচিব নজিবুর রহমান, পররাষ্ট্র সচিব শহীদুল হক, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন রয়েছেন সফরসঙ্গীদের মধ্যে।

এর আগে স্থানীয় সময় শনিবার রাত ১টার দিকে মক্কায় ওমরাহ পালন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় ছোটবোন শেখ রেহানাও তার সঙ্গে ছিলেন।

ওমরাহ শেষে প্রধানমন্ত্রী দুই রাকাত ওয়াজিব নামাজ আদায় করেন এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাতে অংশ নেন।

জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক এবং ‘ফিউচার অব এশিয়া’ সম্মেলনে যোগ দিতে মঙ্গলবার ঢাকা থেকে টোকিও যান শেখ হাসিনা। জাপান সফর শেষে ওআইসির চতুর্দশ সম্মেলনে যোগ দিতে শুক্রবার বিকালে তিনি সৌদি আরবে পৌঁছান।

সৌদি আরব সফর শেষে রোববার রাতে মদিনা থেকে সৌদি এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে জেদ্দা ফিরে সোমবার ভোরে ফিনলান্ডের উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী। ফিনল্যান্ড সফর শেষে ৮ জুন তার দেশ ফেরার কথা রয়েছে।

HostGator Web Hosting