| |

সর্বশেষঃ

ময়মনসিংহে স্বর্ণমেলায়- আনোয়ারুল আবেদীন তুহিন এমপি

অপ্রদর্শিত স্বর্ণ ডায়মন্ড ও রৌপ্যের কর দিয়ে দেশকে সমৃদ্ধ করতে সহযোগীতা করুন

আপডেটঃ ১১:২০ অপরাহ্ণ | জুন ২৪, ২০১৯

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : অপদির্শত স্বর্ণ, ডায়মন্ড ও রৌপ্য প্রদর্শন করে কর প্রদানের মাধ্যমে বৈধ করতে ময়মনসিংহে স্বর্ণমেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার ময়মনসিংহ শহরের সোহাগ কমিউনিটি সেন্টারে এ মেলা অনুষ্ঠিত হয়। জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এ মেলা উদ্বোধন করেন।
এর আগে ময়মনসিংহ কর অঞ্চলের আঞ্চলিক কর কশিনার মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে এক সভা হয়। সভায় প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য বলেন, সরকার শর্ত পুরণ সাপেক্ষে স্বর্ণ ব্যবসায়ী বা স্বর্ণালংকার প্রস্তুতকারী কর্তৃক অঘোষিত ও মজুদকৃত এবং ঘোষিত স্বর্ণ ও স্বর্ণালংকার, কাট ও পোলিশড ডায়মন্ড এবং রৌপ্য বৈধ করার সুযোগ দিয়েছে। অপ্রদর্শিত স্বর্ণ, ডায়মন্ড ও রৌপ্যের যথাযথ কর দিয়ে দেশকে সমৃদ্ধ করতে সহযোগীতা করতে তিনি সকলের প্রতি আহবান জানান।
সভায় বিশেষ অতিথি ছিলেন, কাস্টম এক্সাইজ ও ভ্যাট করপোরেট ঢাকা উত্তরের কমিশনার মিজ জাকিয়া সুলতানা, ময়মনসিংহ ট্যক্সেস বার এসোসিয়েশনের সভাপতি এডভোকেট সাদিক হোসেন, ময়মনসিংহ জুয়েলারী মালিক সমিতির সাধারণ সম্পাদক চন্দন ঘোষ।
স্বর্ণমেলায় স্বর্ণ ব্যবসায়ী, আয়কর বিভাগের বিভিন্নস্তরের কর্মকর্তা, আয়কর আইনজীবি সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য অপদির্শত স্বর্ণ, ডায়মন্ড ও রৌপ্য প্রদর্শন করে কর প্রদানের মাধ্যমে বৈধ করার সুযোগ সৃষ্ঠি করতে অর্থ মন্ত্রণালয়ের আভ্যন্তরীণ সম্পদ বিভাগ গত গত ২৮ মে সরকার গেজেট প্রকাশ করে। গেজেটে প্রতি ভরি স্বর্ণ এক হাজার, প্রতি ক্যারেট ডায়মন্ড ছয় হাজার ও প্রতি ভরি রৌপ্য পঞ্চাশ টাকা নির্ধারণ করে এ সুযোগ দেন। এছাড়া সর্ব সাধারণসহ ব্যবসায়ী, স্বর্ণালংকার প্রস্তুতকারী প্রতিষ্ঠান যাতে এ সুযোগ নিতে পারে সেই লক্ষ্যে দেশব্যাপী স্বর্ণমেলার আয়োজন করা হয়। দুইদিনব্যাপী ময়মনসিংহে এ মেলা চলবে।

HostGator Web Hosting