| |

সর্বশেষঃ

ঈদযাত্রায় দুর্ভোগ কমাতে সক্রিয় ময়মনসিংহ পুলিশ

আপডেটঃ ৯:২৯ অপরাহ্ণ | আগস্ট ১০, ২০১৯

মো: রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : আসন্ন ঈদুল আজহার যাত্রায় এবার সড়ক-মহাসড়কে যানজটের শঙ্কা ও দুর্ভোগের পাশাপাশি স্বস্তির আশাও দেখা দিয়েছে। ঈদযাত্রায় সড়কে ঘরমুখো মানুষের যেমন দুর্ভোগে পড়ার আশঙ্কা রয়েছে, তেমনি মহাসড়কের যাত্রীদের ভোগান্তি এবার অনেকটাই লাঘব হবে।

শনিবার (১০ আগস্ট) ঢাকা-ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, জামালপুর ও টাঙ্গাইল সড়কে গিয়ে দেখা যায় ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেনের নেতৃত্বে সার্বক্ষণিক পর্যবেক্ষণে মাঠে কাজ করছে জেলা পুলিশের সকল কর্মকর্তাগণ।

এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে হাইওয়ে, থানা, ট্রাফিক ও পুলিশ প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। ঈদে মহাসড়কের ওপর যেন পশুর হাট না বসে এবং যানজট প্রবণ অন্তত ১০টি পয়েন্টে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন সার্বক্ষণিক নজরদারি করছেন।

জানা যায়, ঈদের সময় যানবাহনের চাপ বৃদ্ধি পায়, যানবাহন থমকে যায় এবং গাড়ির চাপে গতি কমে গিয়ে যানজটের সৃষ্টি হয়। তবে ঢাকা, ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, জামালপুর ও টাঙ্গাইল সড়কে এবার ঘরমুখো মানুষ ভোগান্তি ছাড়াই পৌঁছাতে পারবে। তবে কাভার্ডভ্যান চলাচল নিয়ন্ত্রণ করা হলে বড় ধরনের যানজটের সম্ভাবনা নেই।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন জানান, যানজট নিরসন ও যাত্রীদের নিরাপত্তার বিষয়ে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি ও মাসিক অপরাধ সভায় ঈদে যানজট নিরসনে পুলিশকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। মহাসড়কের ময়মনসিংহ অংশে জেলা পুলিশ পৃথক টিম সার্বক্ষণিক নজরদারি ও টহল জোরদার করা হয়েছে, যেন ঈদে মানুষ ভোগান্তি ছাড়াই বাড়ি ফিরতে পারে।

HostGator Web Hosting