| |

সর্বশেষঃ

জাতিসংঘ সংস্কার প্রস্তাব সমর্থন করে বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

আপডেটঃ ৩:৪৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : জাতিসংঘে যে সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে, সেটা বাংলাদেশ সমর্থন করে বলে জানিয়েছেন সরকারের নীতি-নির্ধারকরা। এ লক্ষ্যে বাংলাদেশ জাতিসংঘকে সহায়তা দিয়ে যাবে বলেও জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক সম্মেলনে তারা একথা বলেন।

‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) ও বাংলাদেশ’- শীর্ষক এ সম্মেলনের আয়োজন করে জাতিসংঘের বাংলাদেশ অফিস ও পররাষ্ট্র মন্ত্রণালয়। সম্মেলনের উদ্বোধনী পর্বে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ইউএনএফপিএ’র এশিয়া প্যাসিফিক বিভাগের আঞ্চলিক পরিচালক বোজঁর অ্যান্ডারসন, পরিকল্পনা কমিশনের সদস্য ও সিনিয়র সচিব ড. শামসুল আলম ও জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো।

সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, এসডিজি বাস্তবায়নে রাজনৈতিক সদিচ্ছা প্রয়োজন। এছাড়া সবার সম্মিলিত প্রচেষ্টা ছাড়া এসডিজির অভিষ্ট লক্ষ্যে পৌঁছানো সম্ভব নয়।

তিনি এসডিজি বাস্তবায়নে সবার সহযোগিতা প্রত্যাশা করেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, জাতিসংঘে যে সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে, সেটা বাংলাদেশ সমর্থন করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সংস্কারের জন্য নেওয়া উদ্যোগে এক লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বলেও জানান তিনি।

ইউএনএফপিএ’র এশিয়া প্যাসিফিক বিভাগের আঞ্চলিক পরিচালক বোজঁর অ্যান্ডারসন বলেন, এসডিজি বাস্তবায়নে বাংলাদেশের ভূমিকা খুবই ইতিবাচক। বাংলাদেশের জিডিপি ৭ দশমিক ৫ শতাংশ, যেটা এশিয়া প্যাসিফিক অঞ্চলে সর্বোচ্চ।

HostGator Web Hosting