| |

সর্বশেষঃ

বুয়েট চাইলে রাজনীতি নিষিদ্ধ করতে পারে : প্রধানমন্ত্রী

আপডেটঃ ৬:৫১ অপরাহ্ণ | অক্টোবর ০৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : একটা ঘটনার জন্য ছাত্ররাজনীতি বন্ধ করা যৌক্তিক নয়। রাজনীতি একটা প্রশিক্ষণের বিষয়। এটা ছাত্ররাজনীতি থেকে তৈরি হয়। তবে বুয়েট চাইলে সেখানে রাজনীতি নিষিদ্ধ করতে পারে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৮ অক্টোবর) বিকালে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমি নিজে ছাত্ররাজনীতি করে আজকের এ অবস্থানে এসেছি। ছাত্ররাজনীতি নিষিদ্ধ করতে হবে কেন? এটা তো স্বৈরশাসকরা করে। বাংলাদেশের রাজনীতির ইতিহাস ছাত্র রাজনীতি থেকেই। তবে কোনো শিক্ষা প্রতিষ্ঠান চাইলে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করতে পারে।

এ দিকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় গত দুই দিন ধরে উত্তাল শিক্ষা প্রতিষ্ঠানটি। হত্যাকারীদের বিচারসহ ১০ দফা দাবি নিয়ে আন্দোলনে মাঠে নেমেছেন বুয়েটের শিক্ষার্থীরা। আন্দোলনরতদের দাবির মধ্যে বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধের দাবিও রয়েছে।

প্রসঙ্গত, গত ৩ থেকে ৬ অক্টোবর ৪ দিনের সফরে ভারত যান প্রধানমন্ত্রী। সেখানে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন তিনি। এর আগে জাতিসংঘ সাধারণ পরিষদ (ইউএনজিএ)-এর ৭৪তম অধিবেশনে যোগদানের উদ্দেশে তিনি ২২ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত যুক্তরাষ্ট্র সফর করেন শেখ হাসিনা।

HostGator Web Hosting