| |

সর্বশেষঃ

ময়মনসিংহ থেকে ছাড়ছে না দূরপাল্লার বাস : দুর্ভোগে যাত্রীরা

আপডেটঃ ৫:৫৭ অপরাহ্ণ | নভেম্বর ১৯, ২০১৯

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : নতুন সড়ক পরিবহন আইন সংশোধনসহ বিভিন্ন দাবিতে ময়মনসিংহ থেকে ঢাকাসহ দূরপাল্লার সব রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে চালক ও শ্রমিকরা। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

সংশ্লিষ্টরা জানিয়েছেন মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে মাসকান্দা আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে ৪/৫টি বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেলে গাজীপুরসহ বিভিন্ন স্থানে তারা বাধার সম্মুখীন হয়। এরপর থেকে চালক ও শ্রমিকরা দূর পাল্লার সব বাস চলাচল বন্ধ করে দেয়। তবে অভ্যন্তরীণ সড়কে বাসসহ অন্যান্য যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে গত সোমবার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। আকস্মিক এই পরিবহন ধর্মঘটের কারণে অনেক শিক্ষার্থী চরম দুর্ভোগে পড়েছেন। ধর্মঘটের কারণে মঙ্গলবার ভর্তি পরীক্ষ দিতে আসা অনেক শিক্ষার্থী যথাসময়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারেনি।

শিক্ষার্থী জানান, এখনও অনেক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা বাকি রয়েছে। তাই এ সময়ে পরিবহন ধর্মঘট না দেয়ার অনুরোধ জানান তারা।

পরিবহন চালক-শ্রমিকরা জানান, নতুন সড়ক পরিবহন আইন সংশোধনসহ তাদের বিভিন্ন দাবি রয়েছে। নতুন আইনে সড়ক দুর্ঘটনায় কেউ মারা গেলে চালককে পাঁচ লাখ টাকা জরিমানার বিধান করা হয়েছে। তারা প্রশ্ন করেন চালকরা পাঁচ লাখ টাকা জরিমানা দিতে পারলে কি গাড়ি চালত? তাই নতুন আইনে গাড়ি চালাতে অপারগতা প্রকাশ করেছেন তারা।

জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক (কোচ শাখা) মাহাবুবুর রহমান জানান, এই ধর্মঘটের সঙ্গে মালিক পক্ষের কোনো সম্পৃক্ততা নেই। শ্রমিক নেতাদের সঙ্গে কথা হয়েছে, তারাও এ বিষয়ে কিছুই জানেন না। কারো সঙ্গে পরামর্শ না করে হঠাৎ করেই চালক-শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দিয়েছে।

ঢাকাগামী বাসযাত্রী মাহমুদুল হাসান জানান, হঠাৎ করে দূরপাল্লার বাস চলাচল বন্ধ করে দেয়ায় আমরা চরম দুর্ভোগে পড়েছি। আজকে (মঙ্গলবার) একটি বিশেষ প্রয়োজনে ঢাকা যেতে হবে। এখন কী করব বুঝতে পারছি না।

HostGator Web Hosting