| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

ছুটির দিনে বাণিজ্যমেলায় জনসমুদ্র

আপডেটঃ ৯:৫৪ অপরাহ্ণ | জানুয়ারি ২৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক : ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার সময় যত শেষ হয়ে আসছে ততই জমে উঠছে। মেলাতে সকল বয়সের মানুষের ভিড়ের সঙ্গে সঙ্গে পণ্য বিক্রির পরিমাণও বেড়েছে।

সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় অন্যান্য দিনের তুলনায় আজ শুক্রবার (২৪ জানুয়ারি) মেলার চিত্র ছিল অন্যরকম। হাজারো দশনার্থী সকালের হালকা শীত উপেক্ষা করে মেলায় এসেছেন। দুপুর ১২টা না গড়াতেই ক্রেতা-দর্শনার্থীতে পরিপূর্ণ হয়ে জনসমুদ্রে পরিণত হয় মেলা প্রাঙ্গণ।

সপ্তাহের অন্যান্য দিনগুলোতে ক্রেতার চেয়ে দর্শনার্থীর সংখ্যা বেশি থাকে। তবে শুক্রবারের চিত্র থাকে ভিন্ন। বিক্রেতা সূত্রে জানা যায়, এ দিন মেলা প্রাঙ্গণে দর্শনার্থী প্রবেশের সঙ্গে সঙ্গে পণ্য বিক্রি শুরু হয়। বেশি ক্রেতা-দর্শনার্থীদের আগমনে দোকানদারদের খেতে হয় হিমশিম। ক্রেতাদের চাহিদা পূরণে পছন্দের পণ্য বুঝিয়ে দিতে ব্যস্ত থাকেন তারা।

রামপুরা থেকে পরিবার নিয়ে মেলায় এসেছেন ফারহানা ইয়াসমিন। তিনি বলেন, ‘মেলাতে ভালো মানের পণ্য দেখে নেওয়ার সুযোগ আছে। এজন্য সকাল সকাল মেলায় এসেছেন। মেলা থেকে ক্রোকারিজ পণ্যসহ আরও অনেক কিছু কেনার ইচ্ছা আছে।’

মেলায় বসুন্ধরা নুডলসের ব্র্যান্ড প্রোমো সবুজ দাস বলেন, ‘স্টলে প্রতিদিনই দর্শনার্থী আসেন। তবে আজ সাপ্তাহিক ছুটির দিনে দর্শনার্থীর সংখ্যার সঙ্গে বিক্রির পরিমাণও তুলনামূলক বেশি। মেলা উপলক্ষে নুডলসে চলছে ছাড় ও বিভিন্ন উপহার। আরও ছাড় দেওয়া হবে আগামীতে। দর্শনার্থীর চাহিদা বিবেচনা করে রান্না নুডলসও সরবরাহ করা হচ্ছে এবং প্যাকেট নুডলসের পাশাপাশি রান্না করা নুডলসেও ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে।’

HostGator Web Hosting