| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

ছাড়-উপহারের ছড়াছড়ি চলছে বাণিজ্য মেলায়

আপডেটঃ ৭:৪৬ অপরাহ্ণ | জানুয়ারি ২৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক : ছাড় অফারে জমে উঠেছে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলার সময় যতই শেষ হয়ে আসছে স্টল আর প্যাভিলিয়নগুলো ততই নিত্যনতুন অফার নিয়ে হাজির হচ্ছে। পণ্য কিনলেই উপহার ও ক্যাশব্যাকের পাশাপাশি মিলছে দেশ-বিদেশে ভ্রমণের সুযোগ।

ফার্নিচার ও ইলেকট্রনিকস পণ্যে দেওয়া হচ্ছে সবচেয়ে বেশি অফার। এছাড়া বিকাশ অ্যাপে পেমেন্ট করলেই ৫ থেকে ১০ শতাংশ ক্যাশব্যাকের অফার তো থাকছেই।

শনিবার (২৫ জানুয়ারি) মেলা প্রাঙ্গণ ঘুরে এ চিত্র দেখা যায়।

মেলায় যে কোনো ফার্নিচার কিনলেই ৮ থেকে ১৫ শতাংশ পর্যন্ত ছাড় মিলছে। এদের মধ্যে ব্রাদার্স ফার্নিচার, নাদিয়া ফার্নিচার, পারটেক্স ফার্নিচার, নাভানা ফার্নিচার, আক্তার ফার্নিচার, ডেল্টা ফার্নিচার সর্বোচ্চ ১৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। এছাড়া মেলায় বুকিং দিলে ফ্রি হোম ডেলিভারি পাওয়া যাবে রাজধানীর মধ্যে এবং নামমাত্র চার্জে নিজস্ব শোরুম পর্যন্ত মালামাল পৌঁছে দেওয়ার ব্যবস্থা রয়েছে ঢাকার বাইরে। আর বিকাশ অ্যাপে মূল্য পরিশোধ করলে ক্যাশব্যাক পাওয়া যাবে ৫ শতাংশ।

ভিশন ইলেকট্রনিকস পণ্য কিনলে ১৫ শতাংশ ছাড়ের সঙ্গে পাওয়া যাচ্ছে ব্যাগ ভর্তি উপহার। তাছাড়া লটারির মাধ্যমে ক্রেতারা ঢাকা-মালয়েশিয়া, থাইল্যান্ড কিংবা ঢাকা-কক্সবাজার এয়ার টিকিট ফ্রিও পাবেন। মিনিস্টার ইলেকট্রনিকসের পণ্য কিনলেও ১৫ শতাংশ ছাড় পাওয়া যাচ্ছে। এসব ছাড়ের পাশাপাশি নিশ্চিত ক্যাশব্যাক তো আছেই বিকাশ অ্যাপে।

নুডলস দেওয়া হচ্ছে গোল্ডেন অফারে। বসুন্ধরা প্যাভিলিয়ন থেকে ১২ পিসের ১টি, ৮ পিসের ১টি এবং ৪ পিসের ১টি প্যাকেট মিলে করা হয়েছে গোল্ডেন অফারের প্যাকেজটি। বাণিজ্য মেলা উপলক্ষে ৪০৫ টাকা মূল্যের প্যাকেজটি মাত্র ৩২০ টাকা রাখা হচ্ছে। আর প্যাকেজটি কিনলে আরও পাওয়া যাবে ৩টি গিফট। এর মধ্যে আছে একটি ঝুড়ি, একটি টিফিন বক্স এবং একটি আকর্ষণীয় বাটি।

এছাড়া ইনস্ট্যান্ট কম্বো অফারও রয়েছে। অফারে থাকা ২ প্যাকেট সেমাই (১ প্যাকেট লাচ্ছা), পান্ডা ২ প্যাকেট নুডলস, স্টিক নুডলস ১ প্যাকেট, ৪০০ গ্রাম ম্যাকরনি, ৪ প্যাক নুডলসের ১টি এবং ৮ প্যাকেট নুডলসের ১টি কিনলে মিলবে ২টি আর্কষণীয় গিফট।

মেলায় অন্যান্য পণ্যের মধ্যে পোশাকে রয়েছে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়। মেলার মাঠ থেকে ব্লেজার, স্যুট, কটি, থ্রি-পিস, টু-পিস, ওড়না, স্কার্ফ কিনলেই ৫০ শতাংশ পর্যন্ত ছাড় পাওয়া যাচ্ছে। এছাড়া দুইটি তাঁতের শাড়ি কিনলেই একটি ফ্রি পাওয়া যাচ্ছে।

এ দিকে ছাড়ের নামে এক শ্রেণির বিক্রেতারা প্রতারণার আশ্রয় নিচ্ছে। বিভিন্ন স্টলে ক্রেতা-দর্শনার্থীদের একটি কিনলে একটি ফ্রি, একটি কিনলে ১০টি ফ্রি এমন আরও অনেক লোভনীয় অফারের কথা বলা হচ্ছে। ‘শুধু আজকের জন্য বিশেষ অফার’ এমন কথা লেখা আছে স্টলগুলোতে। যদিও এই ডায়ালগ নিত্যদিনের। এ বিষয়ে ক্রেতাদের অভিযোগ- বেশিরভাগ ক্ষেত্রেই ফ্রি হিসেবে নিম্নমানের পণ্য দেওয়া হচ্ছে।

HostGator Web Hosting