| |

সর্বশেষঃ

মহাসড়কে মাইক্রোবাস-প্রাইভেটকার চলাচলে বাধা নেই

আপডেটঃ 2:59 pm | May 22, 2020

নিজস্ব প্রতিবেদক : ঈদে সাধারণ মানুষের বাড়ি ফেরা ঠেকাতে মহাসড়কে বসানো বিশেষ তল্লাশি চৌকির কার্যক্রম শিথিল করা হয়েছে। ফলে চাইলে ব্যক্তিগত গাড়িতে চলাচল করা যাবে। তবে গণপরিবহন চলাচলে আগের মতোই কঠোর নিষেধাজ্ঞা রয়েছে।

গতকাল বৃহস্পতিবার রড বোঝাই ট্রাকের উপরে ত্রিপল বেঁধে রংপুর যাওয়ার পথে গাইবান্ধার পলাশবাড়ীতে দুর্ঘটনায় ১৩ জনের প্রাণহানির ঘটনার পর এমন মৌখিক নির্দেশনা দিল পুলিশ।

জানা গেছে, সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশনায় রাজধানীর গাবতলী এবং যাত্রাবাড়ী এলাকায় বৃহস্পতিবার দিবাগত রাত থেকেই প্রাইভেটকার ও মাইক্রোবাস চলাচলে বাধা দেয়া হচ্ছে না। গাবতলীতে পুলিশের দুটি চেকপোস্ট নির্দেশনা মোতাবেক ‘ইন’ও ‘আউটে’র ক্ষেত্রে তুলে নেয়া হয়েছে বলে জানিয়েছেন মিরপুর ডিভিশনের দারুস সালাম জোনের এডিসি মাহফুজা আফরোজ লাকী।

তিনি বলেন, গণপরিবহন সম্পূর্ণ বন্ধ থাকবে। কেউ যদি মাইক্রোবাস ও প্রাইভেট কার নিয়ে ঢাকা থেকে বের হয় বা প্রবেশ করে তাতে বাধা নেই। হেঁটে গেলেও বাধা নাই।

এর আগে, করোনাভাইরাসের কারণে সাধারণ ছুটির মধ্যে গত ২৬ মার্চ থেকে গণপরিবহন চলাচল বন্ধ রেখেছে সরকার। পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করলে আইনের কঠোর প্রয়োগের কথাও জানায় সড়ক পরিবহন বিভাগ। আগামী ৩০ মে পর্যন্ত বর্ধিত ছুটি পর্যন্ত এই নির্দেশনা কার্যকর থাকবে বলে জানিয়ে সরকার বলেছিল, জরুরি সেবার বাহন ছাড়া অন্য যানবাহন কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। পুলিশও জানিয়েছিল, ঢাকায় প্রবেশ ও বের হওয়া কঠোরভাবে নিয়ন্ত্রিত হবে।

HostGator Web Hosting