| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

মাস্ক না পরে যাতায়াত করা যাবে না গণপরিবহন, লঞ্চ, ট্রেনে

আপডেটঃ 10:18 pm | May 28, 2020

নিজস্ব প্রতিবেদক : বাড়ছে না সরকারি সাধারণ ছুটি। ৩০ মে শেষ হচ্ছে এই ছুটি। তবে ১৫ জুন পর্যন্ত জনগণের চলাচলে বিভিন্ন নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। আজ দুপুরে এক প্রজ্ঞাপন জারি করে ১৫ দফা নিষেধাজ্ঞা দেয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, শর্তসাপেক্ষে সীমিত পরিসরে নির্দিষ্ট সংখ্যক যাত্রী নিয়ে স্বাস্থ্যসম্মত বিধি নিশ্চিত করে গণপরিবহণ, যাত্রীবাহী নৌযান ও রেল চলাচল করতে পারবে। তবে সর্বাবস্থায় মাস্ক পরিধানসহ স্বাস্থ্য সেবা বিভাগ কর্তৃক জারিকৃত নির্দেশনা কঠোরভাবে মেনে চলা নিশ্চিত করতে হবে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।

এদিকে ৩১ মে থেকে সীমিত আকারে আন্তঃনগর ট্রেন চালুর পরিকল্পনা করছে রেল মন্ত্রণালয়। এ সময় প্রত্যেক ট্রেনের টিকিট বিক্রি হবে ৫০ শতাংশ।

অপর দিকে প্রজ্ঞাপনে বলা হয়, হাটবাজার, দোকান-পাটে ক্রয় বিক্রয়কালে পারস্পারিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্য বিধি কঠোরভাবে প্রতিপালন করতে হবে। শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। শপিংমলে আগত যানবাহনসমূহকে অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে। হাটবাজার, দোকানপাট এবং শপিংমলসমূহ আবশ্যিকভাবে বিকেল ৪ টার মধ্যে বন্ধ করতে হবে।

HostGator Web Hosting