| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজে পিসিআর ল্যাব স্থাপন

আপডেটঃ 1:20 pm | June 01, 2020

কিশোরগঞ্জ সংবাদদাতা : কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভাইরাস পরীক্ষায় রিয়াল টাইম পলিমারেস চেইন রি-অ্যাকশন (আরটি পিসিআর) ল্যাব স্থাপন করা হয়েছে।

গতকাল রবিবার বিকালে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) আব্দুল মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ল্যাব স্থাপনের কার্যক্রম শুরু করা হয়।

ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) আব্দুল মান্নান জানান, কিশোরগঞ্জ একটি বৃহত্তম জেলা। এ জেলায় প্রায় ৩৫ লক্ষাধিক লোকের বসবাস। আগে করোনার নমুনা পরীক্ষা করােতে ঢাকা যেতে হতো। এই ল্যাব স্থাপনের ফলে এখন থেকে করোনার নমুনা সংগ্রহ করে আর ঢাকায় পাঠাতে হবে না। এখানেই নমুনা পরীক্ষা করে পজিটিভ বা নিগেটিভ জানা যাবে।

তিনি আরও জানান, প্রতি শিফটে (প্রায় ৫ ঘন্টা) ৯৪ জনের নমুনা পরীক্ষা করা যাবে। প্রাথমিকভাবে একটি শিফট চালু থাকবে। ল্যাবের কার্যক্রম সঠিক থাকলে শিফট বাড়ানো হবে। এই ল্যাব পরিচালনায় ২৪ জন চিকিৎসক ও চারজন টেকনিসিয়ান দায়িত্বে থাকবেন বলে তিনি জানান।

এ সময় জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাসুদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, শহীদ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সৈয়দ মঞ্জুরুল হক প্রমূখ উপস্থিত ছিলেন।

HostGator Web Hosting