| |

সর্বশেষঃ

এক বছরেও সংস্কার হয়নি কিশোরগঞ্জ-তাড়াইল সড়কের সংযোগ ব্রিজ, দুর্ভোগে সাধারণ মানুষ

আপডেটঃ 2:20 pm | October 12, 2020

কিশোরগঞ্জ সংবাদদাতা : ধসে পড়ার এক বছর পার হলেও সংস্কার করা হয়নি কিশোরগঞ্জ-তাড়াইল সড়কের সংযোগ ব্রিজ। এতে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছেন সাধারণ মানুষ।

ইতোমধ্যে চলাচলের জন্য সাময়িকভাবে একটি বাঁশের সাঁকো নির্মাণ করে দেওয়া হয়েছে। তবে এটি কোনো স্থায়ী সমাধান না হওয়ায় সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন।

জেলা সদর ও তাড়াইল উপজেলার সীমান্তবর্তী নীলগঞ্জ রফিকুল ইসলাম কলেজের পর অবস্থিত ব্রিজটি। প্রায় এক বছর আগে ধসে পড়ে। উপজেলার সঙ্গে সরাসরি যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় জরুরি প্রয়োজনে সহজেই কেউ জেলা সদরে সময়মত পৌঁছাতে পারছেন না।

ব্রিজের দুই পাশে রয়েছে বড় দুটি বাজার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। কিশোরগঞ্জ-তাড়াইল সড়কে সংযোগ ব্রিজটি ১৯৫৪ সালে নির্মাণ করা হয়। গত বছরের ২২ অক্টোবর রাতে ব্রিজে ফাটল সৃষ্টি হয় এবং প্রবেশ পথে ধসে পড়ে। এক বছর হয়ে গেলেও এখনও সংস্কার করা হয়নি। কিশোরগঞ্জ ও তাড়াইল উপজেলার পাশাপাশি এ পথ দিয়ে নেত্রকোনার লোকজন যাতায়াত করতেন।

নীলগঞ্জের বাসিন্দা করিম মিয়া বলেন, আমাকে ব্যবসার কাজে প্রতিদিনই তালজাঙ্গা বাজারসহ তাড়াইল যেতে হয়। নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে। লোকমান হাকিম পানের বরাজ নিয়ে প্রতিদিন ভ্যান চালিয়ে তাড়াইল থেকে নীলগঞ্জ বাজারে যান। তিনি বলেন, দীর্ঘদিন ব্রিজটি সংস্কার না হওয়ায় ব্যবসায় অনেক ক্ষতি হচ্ছে। ব্যাটারিচালিত অটোরিকশা চালক মজনু মিয়া রাইজিংবিডিকে বলেন, ব্রিজটি এক বছর ধরে পড়ে আছে। দ্রুত সংস্কার করা জরুরি।

কিশোরগঞ্জের এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আমিরুজ্জামান বলেন, ব্রিজটি অনেক আগেই সংস্কার করার প্রয়োজন ছিল। কিন্তু করোনার কারণে ব্রিজের ডিজাইন ও অন্যান্য কাজে কিছুটা বিলম্ব হয়েছে। আশা করি আগামী ১৫ দিনের মধ্যে নতুন ডিজাইন পাব। তারপর খুব দ্রুত নির্মাণ করা হবে।

HostGator Web Hosting