| |

সর্বশেষঃ

বাসে আগুনের ঘটনায় ছয় থানায় ৯ মামলা

আপডেটঃ 5:24 pm | November 13, 2020

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় বৃহস্পতিবার (১২ নভেম্বর) হঠাৎ করে অন্তত ছয়টি বাসে আগুন দেওয়ার ঘটনায় ছয় থানায় ৯টি মামলা দায়ের করেছে পুলিশ। এসব মামলায় আসামি করা হয়েছে ৪৪৬ জনকে। আসামিদের মধ্যে বিএনপি মনোনীত ঢাকা দক্ষিণের পরাজিত মেয়র প্রার্থী ইশরাক হোসেনও রয়েছেন। বাকি আসামিদের বেশিরভাগই বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী।

শুক্রবার (১৩ নভেম্বর) পুলিশ জানিয়েছে, ৯টি মামলায় এখনও পর্যন্ত ২০ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের জন্য অভিযান চালানো হচ্ছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেন, ‘বৃহস্পতিবারের ঘটনার সঙ্গে ২০১৫ সালের অগ্নিসন্ত্রাসের সঙ্গে মিল রয়েছে। আমরা এই ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত ও গ্রেফতারের চেষ্টা করছি।’

তিনি বলেন, ‘ঢাকা-১৮ আসনের উপনির্বাচন নিয়ে কয়েকটি জায়গায় ককটেল বিস্ফোরণ ও কয়েকটি স্থানে বিএনপির মিছিল হয়েছে। একটি অডিও রেকর্ডে এ ঘটনা নিয়ে কথাবার্তা রয়েছে। আমরা সব বিষয় আমলে নিয়ে তদন্ত করছি।’

পুলিশ সূত্রে জানা গেছে, বাসে আগুনের ঘটনায় রাজধানীর মতিঝিল, পল্টন, শাহবাগ ও বংশাল, ভাটারা ও বিমানবন্দর থানায় পুলিশ বাদী হয়ে ৯টি মামলা দায়ের করেছে। এঘটনায় পুলিশ মোট ২০ জনকে গ্রেফতার করেছে। এর মধ্যে মতিঝিল থানায় দুই মামলায় (নম্বর-১৫ ও ১৬) একজন, শাহবাগ থানায় দুই মামলায় (নম্বর- ২১ ও ২২) ছয় জন, পল্টন থানায় দুই মামলায় (নম্বর- ৩৬ ও ৩৮) ১১ জন এবং বংশাল থানার মামলায় (নম্বর -৪১) দুই জন আসামিকে গ্রেফতার করা হয়েছে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্ককর্তা (ওসি) আবু বকর সিদ্দিকি জানান, পল্টন থানায় দায়ের করা দু’টি মামলায় ৫৭ জনকে আসামি করা হয়েছে। এদের মধ্যে গ্রেফতার করা হয়েছে ১১ জনকে।

বংশাল থানার ওসি মো. শাহীন ফকির জানান, বাসে আগুনের ঘটনায় একটি মামলায় দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। এ মামলায় আসামি করা হয়েছে ৫৬ জনকে।

শাহবাগ থানার ওসি মোহাম্মদ মামুন অর রশিদ জানান, দুই মামলায় ৭৪ জনকে আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর অন্তত ছয়টি স্থানে হঠাৎ একাধিক বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এদিন দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অজ্ঞাত দুর্বৃত্তরা বাসে আগুন দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা জানান, তারা দুপুর সাড়ে ১২টা থেকে একে একে কাঁটাবন, বংশাল, মতিঝিল, শাজাহানপুর, গুলিস্তানের গোলাপ শাহ মাজার ও প্রেসক্লাব এলাকায় বাসে আগুন দেওয়ার খবর জানতে পারেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

HostGator Web Hosting