| |

সর্বশেষঃ

জীবনের গোলে এগিয়ে গেলো বাংলাদেশ

আপডেটঃ 6:07 pm | November 13, 2020

ক্রীড়া প্রতিবেদক : মুজিববর্ষ ফুটবল আন্তর্জাতিক সিরিজের প্রীতি ম্যাচে খেলার শুরুতেই এগিয়ে গেলো বাংলাদেশ। নেপালের রক্ষণকে ফাঁকি দিয়ে খেলার ১০ মিনিটের মাথায় ১-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা। বাংলাদেশের পক্ষে বল জালে জড়িয়েছেন নাবিব নেওয়াজ জীবন।

ঘরের মাঠে শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলছিল বাংলাদেশে। ম্যাচের প্রথম মিনিটে আক্রমণে ওঠার চেষ্ঠা করে স্বাগতিকরা। তবে থ্রোয়ের বিনিময়ে বাঁচে নেপাল। ৫ মিনিটে আবার আক্রমণে বাংলাদেশ। তবে সুমন রেজা বল নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হোন। নেপালও চেষ্টা করেছে আক্রমণে যাওয়ার। তবে ছন্দহীন আক্রমণ ব্যর্থ হয় বাংলাদেশি ডিফেন্ডারের কাছে।

ম্যাচের ৯ম মিনিটে বিশ্বনাথ থ্রো থেকে ডি বক্সে বল নিলে বাংলাদেশের আক্রমণ জোরালো হয়ে ওঠে। পরবর্তী এক মিনিট টানা চাপে রেখে গোল আদায় করে নেয় বাংলাদেশ। ম্যাচের ১০ম মিনিটে সাদ উদ্দিনের পাস থেকে বল জালে জড়ান জীবন।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হয়েছে মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজের দুটি প্রীতি ম্যাচের প্রথমটি। স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মাঠে নেমেছে সফরকারী নেপাল।

নেপালের বিপক্ষে অতীত লড়াইয়ে ২৩ ম্যাচের মধ্যে ১৩ ম্যাচে জয় বাংলাদেশের। অপরদিকে নেপাল জিতেছে ৭ বার। বাকি ৩ ম্যাচ দেখেছে ড্র এর মুখ। যদিও সর্বশেষ তিন ম্যাচের পরিসংখ্যানে পিছিয়ে বাংলাদেশ। তিন ম্যাচে হার দেখেছে বাংলাদেশ। আজ ঘরের মাঠে ফিফার এই প্রীতি ম্যাচে জয়ে অতীত হারের স্মৃতি ভুলতে চায় বাংলাদেশ।

ফিফা এই প্রীতি ম্যাচটি টি-স্পোর্টস ইউটিউবে লাইভ স্ট্রিমিং করছে। এছাড়াও টি-স্পোর্টস এবং বাংলাদেশ টেলিভিশন সরাসরি সম্প্রচার করছে।

বাংলাদেশ একাদশ

আনিসুর রহমান জিকো, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মণ, রিয়াদুল হাসান, রহমত মিয়া, জামাল ভূঁইয়া (অধিনায়ক), মানিক হোসেন মোল্লা, সাদ উদ্দিন, নাবিব নেওয়াজ জীবন, সুমন রেজা, মোহাম্মদ ইব্রাহিম।

বাংলাদেশ কোচ: জেমি ডে।

নেপাল একাদশ

কিরণ চেমজং (অধিনায়ক), সুমন আরিয়াল, আনান্ত তামাং। আজিত ভন্দারি, বিকাশ খাওয়াস, বিক্রম লামা, তেজ তামাং, আঞ্জান বিস্টা। সুজাল শ্রেষ্টা, রাবি পাসওয়ান, নাওয়াউগ শ্রেষ্ঠা।

HostGator Web Hosting