| |

সর্বশেষঃ

বিশ্বব্যাপী একদিনে ১০ হাজারের বেশি মৃত্যু, আক্রান্ত ৪ লাখ

আপডেটঃ 7:17 pm | February 20, 2021

আন্তর্জাতিক ডেস্ক : কয়েকদিন ধরে বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্য হারে কমলেও গত একদিনে এই সংখ্যা আবারও বৃদ্ধি পেয়েছে। যুক্তরাষ্ট্রে করোনায় একদিনে দুই হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। বিশ্বজুড়ে গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩ হাজার ৩৬ জন এবং একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ১০ হাজার ৯৭১ জনের।

করোনা সংক্রমণের তথ্য সরবরাহ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ১২ হাজার ৩৪ হাজার ৩৬৫ জন। মৃত্যু হয়েছে ২৪ লাখ ৬২ হাজার ৭০৩ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ কোটি ৬১ লাখ ‌৪২ হাজার ৭৪৮ জন।

করোনাভাইরাস মহামারিতে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৮৬ লাখ ৩ হাজার ৮১৩ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ৫ লাখ ৭ হাজার ৭৪৬ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৯ লাখ ৭৬ হাজার ৭৭৬ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৫৬ হাজার ২৪০ জন।

তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮১ হাজার ৬৯৩ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ২ লাখ ৪৪ হাজার ৯৫৫ জন।

তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ। দেশটিতে করোনা শনাক্তের সংখ্যা ৪১ লাখ ৩৯ হাজার ৩১ জন। মৃত্যু হয়েছে ৮২ হাজার ৩৯৬ জনের। পঞ্চম স্থানে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৯৫ হাজার ২৬৯ এবং মৃতের সংখ্যা ১ লাখ ১৯ হাজার ৯২০ জন।

তালিকায় ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৪২ হাজার ৬৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৩৮ জনের।

HostGator Web Hosting