| |

সর্বশেষঃ

পঞ্চম ধাপে ভাসানচর পৌঁছেছে ২২৫৭ রোহিঙ্গা

আপডেটঃ 3:59 pm | March 03, 2021

নিজস্ব প্রতিবেদক : নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে রোহিঙ্গা স্থানান্তরের পঞ্চম ধাপের প্রথম পর্যায়ে দুই হাজার ২৫৭ জন রোহিঙ্গা শরণার্থী ভাসানচরে পৌঁছেছে।

বুধবার (০৩ মার্চ) দুপুর ২টায় নৌবাহিনীর ছয়টি জাহাজে করে তারা ভাসানচরে এসে পৌঁছায়। এ নিয়ে ভাসানচরে রোহিঙ্গার সংখ্যা ১২ হাজার ছাড়াল।

এর আগে, সকালে নৌবাহিনীর ছয়টি জাহাজ ২২৫৭ জন রোহিঙ্গা নিয়ে ভাসানচরের উদ্দেশ্যে রওনা হয়। উখিয়া হইতে চট্টগ্রাম আসার পথে অসুস্থ হওয়ায় ২ জন রোহিঙ্গা লোহাগড়া হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে ৫৬৩ জন পুরুষ, ৬৬৫ মহিলা ও ১০২৯ শিশু রয়েছে।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহে আলম বলেন, দুই হাজার ২৫৭ জন রোহিঙ্গাকে জাহাজ থেকে নামিয়ে প্রাথমিক মেডিকেল পরীক্ষা শেষে গাড়িতে করে ওয়্যার হাউজে সমবেত করা হয়েছে। পরে সেখানে তাদেরকে ভাসানচরে বসবাসের বিভিন্ন নিয়ম-কানুন সম্পর্কে ব্রিফ করা হয়। ব্রিফ শেষে তাদের ভাসানচরের ক্লাস্টারে স্থানান্তর করা হয়। এ সময় ঘাটে উপস্থিত ছিলেন নৌবাহিনী ও জেলা প্রশাসনের কর্মকর্তারা।

উল্লেখ্য, গত বছরের ৪ ডিসেম্বর প্রথম ধাপে আনুষ্ঠানিকভাবে নারী, পুরুষ ও শিশুসহ নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে পৌঁছান এক হাজার ৬৪২ জন রোহিঙ্গা। রোহিঙ্গাদের জন্য প্রস্তুত ৭, ৮, ৯ ও ১০ নম্বর ক্লাস্টারে তাদের রাখা হয়।

HostGator Web Hosting